ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

মেক্সিকোতে রেলের ওভারপাস ধসে বহু হতাহত

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৪ মে ২০২১ ১৪:২০:১৬ আপডেট: ০৪ মে ২০২১ ১৮:২৪:০৬
মেক্সিকোতে রেলের ওভারপাস ধসে বহু হতাহত

মেক্সিকোতে মেট্রো ট্রেনের একটি ওভারপাসের আংশিক ধ্বসে সড়কে পড়ায় অন্তত ২৩ জন নিহত হয়েছে বলে জানা গেছে।  

সোমবার স্থানীয় সময় রাত মেক্সিকো সিটির দক্ষিণপূর্বে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জন আহত হয়েছে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

উদ্ধারকর্মীরা গুরুতর অবস্থায় ৬৫ জনকে করে হাসপাতালে পাঠিয়েছেন। ধ্বংসস্তুপের নিচ থেকে আটকে পড়াদের উদ্ধারে অভিযান এখন অব্যাহত আছে। 

স্থানীয় সম্প্রচারমাধ্যম মিলেনিও টিভিতে দেখানো এক ভিডিওতে ওভারপাসের একাংশকে নিচের সড়কে থাকা গাড়িগুলোর ওপর পড়তে দেখা যায়। 

মেক্সিকোর বেসামরিক সুরক্ষা সংস্থার এক টুইটের বরাত নিয়ে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, অলিভস স্টেশনের ১২ নম্বর লাইনে এই ওভারপাস ধ্বসের ঘটনা ঘটে। 

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে ওভারপাসের একাংশ ধ্বসে পড়ার পর একটি কমলা-হলুদ রঙা মেট্রো ট্রেনকে ঝুলে থাকতে দেখা গেছে। 

দুর্ঘটনার পরপরই শহরটির মেয়র ক্লডিয়া শিনবোম ঘটনাস্থলে ছুটে যান। তিনি জানান, সর্বশক্তি দিয়ে উদ্ধার কাজ চলছে। দুর্ঘটনার বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

আর দেশটির পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড এই টুইট বার্তায় জানিয়েছেন, এ দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। একই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানান তিনি। 

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দমকল ও জরুরি মেডিকেল কর্মীদের ধ্বংসস্তূপের নিচ থেকে জীবিতদের উদ্ধারে প্রাণপণ চেষ্টা করতে দেখা গেছে।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন