ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

পদ্মা সেতুর উদ্বোধনে তিন সেতুর টোল মওকুফ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২০ জুন ২০২২ ১৭:৫৭:২২ আপডেট: ২০ জুন ২০২২ ১৮:০৪:৪৫
পদ্মা সেতুর উদ্বোধনে তিন সেতুর টোল মওকুফ

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ২৫ জুন বুড়িগঙ্গা, ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ সেতুর টোল মওকুফ করেছে সরকার।

সোমবার (২০ জুন) সড়ক ও মহাসড়ক বিভাগের উপ-সচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিন অতিথিদের যানবাহনসহ সাধারণ যানবাহন যানজট-বিহীন নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করার স্বার্থে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের একই করিডোরে অবস্থিত বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী সেতু ও আড়িয়াল খাঁ সেতুর টোল মওকুফ করা হলো।

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশি বিদেশি অতিথি। উদ্বোধনের দিন, তার আগে এবং পরে নিরাপত্তাকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে।

এরই মধ্যে সেতু এলাকাসহ সারা দেশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। অতিথিদের আমন্ত্রণ জানানো শুরু হয়েছে আজ সোমবার (২০ জুন) থেকে। ২৫ জুন উদ্বোধনের পরদিন ২৬ জুন সকাল ৬টা থেকে সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

মোট তিন হাজার অতিথিকে উদ্বোধনের দিন আমন্ত্রণ জানানো হচ্ছে। তবে সেতুর জাজিরা প্রান্তে ১০ লাখ মানুষের সমাবেশ ঘটানোর পরিকল্পনা আছে। দুই প্রান্তেই সেতু উদ্বোধন হবে।

আরও পড়ুন: অর্থদণ্ডের বিধান রেখে প্রেস কাউন্সিল আইনের খসড়া অনুমোদন

২৫ জুন সকালে মাওয়া প্রান্তে সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সুধী সমাবেশ হবে। এরপর সেতু পার হয়ে তিনি জাজিরা প্রান্তে যাবেন। সেখানে তিনি পদ্মা সেতু উদ্বোধন করে জনসমাবেশে বক্তৃতা করবেন।

সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আমন্ত্রিত সুধীজনদের এ তালিকায় রয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দাতা সংস্থার প্রতিনিধি, রাজনৈতিক নেতা, নির্মাণ সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি, দেশের খ্যাতনামা বুদ্ধিজীবী, সাংবাদিকসহ অন্যান্য কর্মকর্তারা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে