ঢাকা ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

'খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত'

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৪ মে ২০২১ ২২:২০:০৮ আপডেট: ০৫ মে ২০২১ ১২:০৬:০৪
'খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত'

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন, তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, মেডিকেল বোর্ডের অধীনে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। 

মঙ্গলবার (৪ মে) রাত পৌণে ১০টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন তিনশ ফুট সড়কের সামনে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা জানান। এ সময় খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় দেশবাসীর কাছে দোয়া চান তিনি।

ডা. জাহিদ হোসেন বলেন, এভারকেয়ার হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) খালেদা জিয়াকে দেখে এসেছি। তাঁর অবস্থা আগের দিন যেমন ছিলো, তেমনই আছে। চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

তিনি জানান, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত হাসপাতালটির মেডিকেল বোর্ডের সদস্যরা গেলো দুই দিনে করা সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে দেখেছেন এবং সেই অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসা পদ্ধতিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।  

এর আগে বিএনপি নেত্রীকে দেখতে এভারকেয়ার হাসপাতালে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কোনো কথা বলেননি। 

পরে, জাতীয়তাবাদী শ্রমিক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক ভার্চ্যুয়াল সভায় প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার অবস্থা এখন স্থিতিশীল। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে তাঁর চিকিৎসকরা বলেছেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। সোমবার ভোর থেকে শ্বাসকষ্ট অনুভব করায় বিকেলে তাঁকে হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়া গত ১১ এপ্রিল করোনা শনাক্ত হন। ১৫ দিন পরে দ্বিতীয় পরীক্ষাতে তাঁর পজেটিভ রিপোর্ট আসে। এরপর ২৭ এপ্রিল রাতে খালেদাকে এভারকেয়ারে ভর্তি করা হয়। 

এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার দায়িত্বে আছেন।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন