ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

হেলিকপ্টারযোগে বন্যাকবলিত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি, একাত্তর
প্রকাশ: ২১ জুন ২০২২ ১০:৩০:১৩ আপডেট: ২১ জুন ২০২২ ১২:২২:২৯
হেলিকপ্টারযোগে বন্যাকবলিত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী

নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেট জেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে বেরিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (২১ জুন) সকাল আটটায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে তিনি এই তিন জেলা পরিদর্শনে রওনা হন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, পানি সম্পদ প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের সচিব ও জাহাঙ্গীর কবীর নানক। 

প্রধানমন্ত্রী সিলেট সুনামগঞ্জ ও আশাপাশের বন্যা পরিস্থিতি স্বচক্ষে পর্যবেক্ষণ করেছেন। 

ঢাকা থেকে হেলিকপ্টারযোগে সিলেট ওসমানী বিমানবন্দর পর্যন্ত পথে দুই ঘন্টার বেশি সময় তিনি বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন। 

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সার্কিট হাউজে বন্যা পরিস্থিতি মোকাবিলা ত্রাণ কার্যক্রম উপদ্রুত এলাকার চাহিদা জানতে এক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, তিনি বন্যাকবলিত অঞ্চল পরিদর্শন শেষে সিলেট বিমানবন্দরে অবতরণ করবেন। সিলেটে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন। পরে দুপুর একটায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী ।


টানা ভারী বর্ষণ এবং ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটসহ দেশের অনেক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ।

বন্যার্তদের উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে সেনাবাহিনী ও নৌবাহিনী। পাশাপাশি ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশের বিভিন্ন ইউনিটও বন্যার্তদের উদ্ধার ও খাদ্য সহায়তায় কাজ করছে। বন্যার্তদের সাহায্যে অনেকে নিজ উদ্যোগে হাত বাড়িয়েছেন। বন্যার কারণে এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৬ দিন আগে