ঢাকা ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

স্থায়ীভাবে বন্ধ কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৫ মে ২০২১ ০০:৩১:০৩ আপডেট: ০৫ মে ২০২১ ১১:৪৯:০৫
স্থায়ীভাবে বন্ধ কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিজয়ে বিতর্কিত মন্তব্য করে চলেছেন বলিউডের ‘কুইন’ খ্যাত কঙ্গনা রানাউত। টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, এই অভিনেত্রীর টুইট বার্তাগুলো নীতিমালা লঙ্ঘন করেছে; এমন অভিযোগে কঙ্গনার একাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। 

এদিকে বার্তা সংস্থা রয়টার্সও জানিয়েছে একই কথা। রয়টার্স জানায়, বিজেপি সমর্থক এই অভিনেত্রীর টুইট বার্তাগুলো ঘৃণা ছড়ানোর অভিযোগেই টুইটার কর্তৃপক্ষের এমন পদক্ষেপ।

এদিকে নেটিজেনরাও মনে করছেন, ‘ঠোঁটকাটা’ হিসেবে পরিচিতি কঙ্গনার করা টুইটগুলো সোস্যাল মিডিয়ায় ঘৃণা ছড়ানো, বিভেদ সৃষ্টি এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। 

কয়েকদিন আগে আরেক টুইটে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ’রাবণ’ এর সঙ্গে তুলনা করেন তিনি।

ছবি: কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ

টুইটারের মুখপাত্র ভারতীয় একটি গণমাধ্যমকে বলেন, আমরা বারবার জানিয়েছি, কোনো অ্যাকাউন্টের মাধ্যমে অনলাইনে অশান্তি সৃষ্টি করা হলে কঠোর পদক্ষেপ নেবো। এই অ্যাকাউন্ট একেবারে বন্ধ করে দেওয়া হয়েছে আমাদের হেটফুল কনডাক্ট (ঘৃণা ছড়ানো) পলিসি ও অ্যাবিউসিভ বিহেভিয়ার (খারাপ ব্যবহার) পলিসি না মানার জন্য। 

তিনি যোগ করেন, আমরা নিশ্চিত করতে চাই, টুইটারের সব ব্যবহারকারীর জন্যই এক নিয়ম মেনে চলে। 

এদিকে অ্যাকাউন্ট বন্ধ হওয়ার প্রতিক্রিয়ায় কঙ্গনা বলেন, নিজস্ব শিল্প মাধ্যম সিনেমাসহ আমার বহু প্ল্যাটফর্ম আছে। প্রতিবাদ জানাতে আমি সেগুলোও ব্যবহার করতে পারি।

সামাজিক মাধ্যমে বিতর্ক উষ্কে দেওয়া কঙ্গনার এটাই প্রথম নয়। এর আগেও ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ এর প্ররোচনামূলক টুইটের কারণে কঙ্গনার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছিল। 

একাত্তর/এমএইচএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন