ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

সরকারি দপ্তরে মাস্ক পরা নিশ্চিত করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২১ জুন ২০২২ ১৯:২১:১৭ আপডেট: ২১ জুন ২০২২ ২০:০১:১৯
সরকারি দপ্তরে মাস্ক পরা নিশ্চিত করার নির্দেশ

দেশে আবারো চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস। চলতি মাসের শুরু থেকে বাড়তে শুরু করেছে ভাইরাসটির সংক্রমণ। দৈনিক শনাক্তের হার ছাড়িয়েছে দশের ঘর। আসছে মৃত্যুর খবরও।

এই পরিস্থিতিতে আবারো স্বাস্থ্যবিধি প্রতিপালনে আবারো কঠোর হতে যাচ্ছে সরকার। এ কারণে সরকারি দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরা নিশ্চিতের নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর-সংস্থাগুলোকে এমন নির্দেশনা দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান এবং অধীন দপ্তর/সংস্থার প্রধানদের তার আওতাধীন কর্মকর্তা/কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এর পর থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। সবশেষ গেলো ডিসেম্বরে ওমিক্রনের ঢেউ মোকাবেলা করেছে বাংলাদেশ।

এরপর সংক্রমণ কমার ধারায় গত পাঁচ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমেছিল চার জনে। তবে গত ২২ মের পর থেকে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বাড়তে শুরু করে। 

১১ সপ্তাহ পর দৈনিক শনাক্ত করোনা রোগীর সংখ্যা গত ১২ জুন আবার ১০০ ছাড়িয়ে যায়। এর দশ দিনের মাথায় দৈনিক সংক্রমণের সংখ্যা এখন নয়শ’র কাছাকাছি।


একাত্তর/এআর


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে