ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

আরও শৃঙ্খলায় ফিরেছে পদ্মা বহুমুখী সেতু

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৯ জুন ২০২২ ১৪:১৬:৩১
আরও শৃঙ্খলায় ফিরেছে পদ্মা বহুমুখী সেতু

যান চলাচলের চতুর্থ দিনে আরও শৃঙ্খলায় ফিরেছে পদ্মা বহুমুখী সেতু। মোটরসাইকেল পারাপার নিয়ে ইঁদুর-বিড়াল লড়াইয়ের পর মোটরসাইকেল শূন্য পদ্মা সেতুর দুই প্রান্ত। 

নিষেধাজ্ঞার পরও গেলো দুই দিনে বাইকাররা অভিনব সব বিকল্প উপায়ে মোটরসাইকেল পারাপারের চেষ্টা করলেও বুধবার তেমন কোন চেষ্টা দেখা যায়নি।

তবে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরিতে মোটরসাইকেল পার করা গেলেও, নির্দিষ্ট সংখ্যক বাইক ছাড়া ফেরি না ছাড়ায় ভোগান্তিতে পড়েছেন চালকরা। 

পদ্মা সেতু চালুর প্রথম দিনেই দুর্ঘটনায় দুজনের মৃত্যুর ঘটনায় সেখানে বাইক চলাচল বন্ধ করে দেয়া হয়। এরপর বিকল্প উপায়ে পিকআপ ভ্যানে করে বাইক পার করতে দেখা যায় তাদের।

মঙ্গলবারও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে অনেকেই মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হতে আসে। তবে জাজিরা টোল প্লাজা থেকে সবাইকে সরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

তবে পরের দিন বুধবার মাওয়া প্রান্তে এ ধরনের কোন ঘটনা চোখে পড়েনি। জাজিরা প্রান্তেও একই চিত্র। টোল প্লাজা থেকে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন: পি কে হালদারের অর্থ পাচার মামলায় হাজিরা দিলেন পূর্ণিমা

এদিকে পদ্মা সেতু দিনে তৃতীয় দিনে ১৪৪৯৩ টি যানবাহন চলেছে আর এতে মোট টোল আদায় হয়েছে এক কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ১০০ টাকা। যা প্রথম দিনের চেয়ে ৮০ লাখ টাকা কম। 

প্রথম দিনে দুই কোটি ৭৫ লাখ টাকা টোল আদায় হয়। সেতুতে বাইক দুর্ঘটনার পর বাহনটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে মোটা অংকের টোলের পরিমাণ কমে যায়। 

এদিকে বুধবার সকাল থেকে পদ্মা সেতু দিয়ে স্বাচ্ছন্দে পারাপার হচ্ছে যানবাহন। তবে যথা সময়ে গাড়ি না পেয়ে সেতু পার হতে ভোগান্তি পোহাতে হয় স্থানীয় যাত্রীদের।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে