ঢাকা ১৭ আগষ্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল চায় না সওজ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২৯ জুন ২০২২ ২১:৪৬:৪৭ আপডেট: ২৯ জুন ২০২২ ২২:০৭:০৮
এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল চায় না সওজ

পদ্মা সেতু পারাপারের জন্য নির্মিত ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে মোটরসাইকেল চলাচল বন্ধের প্রস্তাব করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। তবে, এ প্রস্তাবের সাথে সেতুতে বাইক চলাচলে সাময়িক নিষেধাজ্ঞার কোন সম্পর্কে নেই। 

বুধবার, অধিদপ্তরটির প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান এক্সপ্রেসওয়ের টোল আদায়ে অপারেটর নিয়োগের চুক্তি সই অনুষ্ঠানে এসব কথা জানান।

তিনি বলেন, এক্সপ্রেসওয়েতে মোটরবাইক চলাচল বন্ধের প্রস্তাব আগেই করা হয়েছে। সরকার অনুমোদন দিলে মোটরসাইকেল চলবে না এক্সপ্রেসওয়েতে। ১ জুলাই টোল আদায় শুরুর দিন থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে পাশের সার্ভিস লেনে চলতে বাধা থাকবে না। 

এর আগে পদ্মা সেতুর উদ্বোধনের পর সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। তবে এটি সাময়িক বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি জানান, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখা হয়েছে, তবে এ সিদ্ধান্ত সাময়িক। স্পিডগান মেশিন ও সিসি ক্যামেরা বসানোর পর সেতুতে কবে থেকে মোটরসাইকেল চলবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সেই সিদ্ধান্ত জানাবে।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৫ দিন আগে