ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও প্রাণহানি বেড়েছে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩০ জুন ২০২২ ১০:২৮:১২ আপডেট: ৩০ জুন ২০২২ ১১:০৫:২১
বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও প্রাণহানি বেড়েছে

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২২ হাজার ১৮২ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৬৭ জনের।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ১৬ লাখ ১ হাজার ৫৫১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৫ হাজার ৯৯৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ৮৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ২০৪ জন।

যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৮৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১১৭ জনের। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৮০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩১০ জন এবং শনাক্ত হয়েছে ৯১ হাজার ৬০১ জনের। ইতালিতে আক্রান্ত ৯৪ হাজার ১৬৫ জন এবং মৃত ৬০ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ২৮ জন এবং মৃত্যু ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২৪ হাজার ৭২৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। ব্রাজিলে মৃত ২৯৪ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৯ জন এবং আক্রান্ত ৩৮ হাজার ৭১৮ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৭০৯ জন এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৩১ জন এবং ২৩ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০৬ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে