ঢাকা ১২ আগষ্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

কলমাকান্দায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবি

নিজস্ব প্রতিনিধি, নেত্রকোণা
প্রকাশ: ০২ জুলাই ২০২২ ১৭:৫৭:২৪ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৭:৫৭:২৪
কলমাকান্দায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবি

চলতি বন্যায় নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় ভেসে গেছে কয়েকশ’ ঘরবাড়ি। তলিয়ে গেছে ফসলের জমি, ভিটেমাটি, গোলার ধানসহ গৃহস্থলির আসবাব। এমনকি ভেসে গেছে গৃহস্থের পশুও। এমন অবস্থায় দুর্গত মানুষগুলো তাদের পুনর্বাসনের দাবি জানিয়েছেন সরকারের কাছে।

উপজেলার ফুলবাড়ি গ্রামের অনুশীলা ঘাগ্রা বলেন, অন্য দিনের মতো গত ১৬ জুন রাতে খাবার খেয়ে ঘুমাতে যাই। রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে হঠাৎ চারদিকে মানুষের আহাজারি, কান্নার শব্দে ঘুম ভেঙে দেখি ঘরের মেঝেতে বানের পানি। 

পরে অবস্থা বেগতিক দেখে পরিবারের সবাইকে নিয়ে দৌড়ে পালিয়ে উঁচু জায়গায় উঠি। চোখের সামনে বন্যার পানিতে সব কিছু ভেসে যেতে দেখি। 

এই গ্রামের ফজিলা রোবানেরও একই অবস্থা। তার বাড়িও বানের পানি ভাসিয়ে নিয়ে গেছে। এখন তিনি আশ্রয় নিয়েছেন স্থানীয় একটি চার্চে। 

কবলিত এলাকার মানুষ জানান, এরকম আরও প্রায় সাড়ে চারশ’ বাড়িঘর ভেসে গেছে বানের পানিতে। সহায়-সম্বল হারানো মানুষগুলোর দাবি, সরকারি সহায়তায় নতুন করে বাড়িঘর নির্মাণের ব্যবস্থা হোক। 

আরও পড়ুন: পদ্মা সেতুর টোল প্লাজায় ভয়াবহ দুর্ঘটনা, নিহত এক 

এ বিষয়ে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাসেম বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে নানা সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে।

নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার জানিয়েছেন, বানভাসীদের পুনর্বাসনের ব্যবস্থার জন্য সর্বোচ্চ চেষ্টা করবে মন্ত্রণালয়। 


একাত্তর/এনএ/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১০ দিন আগে