ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

নাইজেরিয়ায় গির্জা থেকে যিশুর আগমনের অপেক্ষারত ৭৭ জন উদ্ধার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ জুলাই ২০২২ ১১:৪৫:৫৯ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৬:৩২:৪৩
নাইজেরিয়ায় গির্জা থেকে যিশুর আগমনের অপেক্ষারত ৭৭ জন উদ্ধার

নাইজেরিয়ার অন্দোতে একটি গির্জা থেকে শিশুসহ ৭৭ জনকে উদ্ধার করেছে পুলিশ। তারা যিশু খ্রিস্টের প্রত্যাবর্তনের অপেক্ষায় সেখানে কয়েক মাস ধরে অপেক্ষা করছিলেন বলে ধারণা করছে পুলিশ। 

রোববার (৩ জুলাই) স্থানীয় পুলিশের এক মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি জানায়, এপ্রিল মাসে যিশু খ্রিস্ট আসবেন এমন আশ্বাস দেয়ার ফলে তারা 'সেকেন্ড কামিং'য়ের ঘটনা প্রত্যক্ষ করতে সেখানে গিয়েছিলেন। উদ্ধার হওয়া ব্যক্তিদের মুধ্যে ২৬ শিশু, আট কিশোর ও ৪৩ প্রাপ্তবয়স্ক রয়েছেন। 

তার সন্তানেরা ভ্যালেন্টিনো এলাকার হোল বাইবেল বিলিভার্স চার্চ নামে ওই গির্জায় রয়েছে, এক নারী এমন অভিযোগ করার পর সেখানে অভিযান চালায় পুলিশ। 

পুলিশ আরও জানায়, গণ অপহরণ সন্দেহে এ ঘটনার তদন্ত করছে তারা। ইতোমধ্যে গির্জার যাজক ডেভিড আনিফোওশে ও তার সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে। 

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার অভিযানে গিয়ে গুলিতে তিন পুলিশ নিহত

প্রাথমিক তদন্তে জানা গেছে, গির্জার আরেক যাজক জোসায়া পিটার আসুমোসা গির্জার সদস্যদের বলেন যে এপ্রিল মাসে 'র‍্যাপচার' অনুষ্ঠিত হবে। তবে পরে সেটি সেপ্টেম্বর মাস পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে জানিয়ে তিনি তাদেরকে সে পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। 

উল্লেখ্য, খ্রিস্টধর্মের বিশ্বাস অনুযায়ী, যিশু খ্রিস্টের স্বর্গ থেকে পৃথিবীতে প্রত্যাবর্তনের ঘটনাকে বলা হয় 'দ্য সেকেন্ড কামিং'। আর এসময় খ্রিস্টধর্মের অনুসারীদের স্বর্গে নিয়ে যাওয়া হবে, এমন ঘটনাকে বলা হয় 'র‍্যাপচার'। 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে