ঢাকা ১৪ আগষ্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

১২ হাজার নমুনার প্রায় দুই হাজারই করোনা পজেটিভ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ জুলাই ২০২২ ১৮:৩১:৩৫ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৬:৫৯:৪৯
১২ হাজার নমুনার প্রায় দুই হাজারই করোনা পজেটিভ

গেলো ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৯০২ জন এবং এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। 

শেষ ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৩৪৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ২৪৬টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ। মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

রোববার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে রোবাবার করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত। এর আগে শনিবার (২ জুলাই) দেশে করোনায় মৃত্যু হয় ছয়জনের এবং আক্রান্ত হন এক হাজার ১০৫ জন। 

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৬২ জনে দাঁড়িয়েছে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জনে। শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮ হাজার ২৯৭ জন।

এদিন করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে একজন ঢাকা বিভাগের ও একজন চট্টগ্রাম বিভাগের। তাদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী।

আরও পড়ুন: ‘সড়ক ও মহাসড়কে কোরবানির পশুর হাট বসানো যাবে না’

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চলতি মাসে শুরু থেকে মাস্ক পরাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে ছয়টি নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। গত ২৮ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চলাচল ও সার্বিক কার্যাবলীর ক্ষেত্রে এসব নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে সবাইকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। আর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১২ দিন আগে