ঢাকা ১৪ আগষ্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

ঈদের সাত দিন এক জেলার বাইক অন্য জেলায় যাবে না

জেমসন মাহবুব, একাত্তর
প্রকাশ: ০৩ জুলাই ২০২২ ১৮:৫০:১০ আপডেট: ০৩ জুলাই ২০২২ ২১:৫৫:০৮
 ঈদের সাত দিন এক জেলার বাইক অন্য জেলায় যাবে না

ঈদের আগে তিনদিন, ঈদের দিন এবং ঈদের পরের তিনদিন- এই সাত দিন এক জেলার মোটরসাইকেল অন্য জেলায় চলাচল বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শুধু তাই নয়, দুর্ঘটনার ঝুঁকি কমিয়ে আনতে এই সাত দিনে মহাসড়কে কোন ধরনের রাইড শেয়ারিংও চলবে না। নিষিদ্ধ করা হয়েছে তিন চাকার সব ধরনের বাহনকে। 

রোববার বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ে এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সাংবাদিকদের এসব কথা জানান সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্ল্যাহ নুরী।

তিনি বলেন, যৌক্তিক কারণ ছাড়া ঈদের আগে তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরে তিন দিন—এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করবে না। 

একই সময়ে দেশের সব মহাসড়কে রাইড শেয়ারিং করা যাবে না। কোনও জরুরি কারণে এক জেলা থেকে অন্য জেলায় যেতে হলে তা পুলিশকে জানাতে হবে। 

পুলিশের অনুমতি সাপেক্ষে এক জেলার অন্য জেলায় মোটরসাইকেল অন্য জেলায় যেতে পারবে না বলেও জানান, সড়ক পরিবহন সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

আরও পড়ুন: পেছালো এসএসসি ও সমমানের পরীক্ষা

তিনি জানান, এই সিদ্ধান্তের বাইরে ঢাকার মোটরসাইকেল ঢাকায় চালাতে হবে। চট্টগ্রামের মোটরসাইকেল চট্টগ্রামে এবং বরিশালের মোটরসাইকেল বরিশালে চালাতে হবে।  

সচিব বলেন, ঈদের আগে পরে মহাসড়কে দুর্ঘটনার ঝুঁকি কমিয়ে আনতেই এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। অবিলম্বে এসব সিদ্ধান্ত অনুযায়ী পরিপত্র জারি করা হবে। 

এর আগে সকালে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের কোনো সম্ভাবনা নেই।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১২ দিন আগে