ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

শিকাগোতে হামলাকারী ক্রিমোর বয়স ২২, পেশায় ইউটিউবার

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৫ জুলাই ২০২২ ১২:৩৯:৪৯ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৪:০৮:২২
শিকাগোতে হামলাকারী ক্রিমোর বয়স ২২, পেশায় ইউটিউবার

যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৪ জুলাই স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুক হামলায় ছয়জন নিহত হন, আহত হয়েছেন আরও অনেকে। এ হামলার দায়ে গ্রেপ্তার হয়েছেন ২২ বছরের যুবক রবার্ট ই ক্রিমো থ্রি। 

শিকাগো পুলিশ বলছে, হামলার দিন প্রায় আট ঘণ্টা ধরে শিকাগোর বিভিন্ন জায়গায় গুলি চালিয়েছেন তিনি। 

পুলিশ সূত্রে আরও জানা যায়, ২২ বছরের এই যুবক হাইল্যান্ড পার্কের পুরনো বাসিন্দা। তিনি পেশায় একজন ইউটিউবার। বিভিন্ন নামে একাধিক ইউটিউব চ্যানেল রয়েছে তার। এসব চ্যানেলে বন্ধুদের সঙ্গে নানা বিষয়ে আলোচনা ও আড্ডা দেন ক্রিমো। 

তবে ঠিক কি কারণে এবং কেন এই হামলা সে সম্পর্কে নিশ্চিত নয় পুলিশ। ওই যুবকের সঙ্গে কোনো সংগঠন বা চক্র জড়িত কি না, তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।  

এদিকে রবার্টকে গ্রেপ্তারের ভিডিও প্রকাশিত হয়েছে, যা এরইমধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল। 

ভিডিওতে দেখা যাচ্ছে, ক্রিমোর গাড়ি ঘিরে রেখেছে পুলিশের বেশ কয়েকটি গাড়ি। এ সময় বন্দুক উঁচিয়ে পুলিশ কর্মীরা তাকে আত্মসমর্পণ করতে বলছেন।

ভিডিওতে এক পুলিশ কর্মকর্তাকে বলতে শোনা যায়, হাঁটুতে ভর দিয়ে শুয়ে পড়ুন। আত্মসমর্পণ করুন।

মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে জানিয়েছে, ভিডিওতে ক্রিমোকে একটি হোন্ডা গাড়িতে বসে থাকতে দেখা গেছে। এ সময় তিনি পালানোর চেষ্টা করলেও পুলিশ তাকে ধাওয়া করে গ্রেপ্তার করে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত আরেকটি ভিডিওতে দেখা গেছে, প্যারেডের ব্যান্ড ও অংশগ্রহণকারীদের শৃঙ্খলা হঠাৎ করে ভেঙে যায়। বড় ধরনের কয়েকটি শব্দ শোনার পর লোকজন দৌড়াতে শুরু করেন।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে