ঢাকা ১৪ আগষ্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

শপথ নিলেন কুমিল্লা সিটির মেয়র ও কাউন্সিলররা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা
প্রকাশ: ০৫ জুলাই ২০২২ ১৩:৪৭:০২ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৩:৪৭:৫১
শপথ নিলেন কুমিল্লা সিটির মেয়র ও কাউন্সিলররা

শপথ নিয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ও কাউন্সিলররা।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। 

এরপর কুসিকের ২৭ জন সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

এসময় প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের দেশ ও মানুষের জন্য কাজ করে যাওয়ার নির্দেশনা দেন। করোনা মোকাবিলায় দেশবাসীকে সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এদিকে গত ২৩ জুন বাংলাদেশ নির্বাচন কমিশন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে। গেজেটে মেয়র আরফানুল হক রিফাত ছাড়াও ৯ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ২৭ জন সাধারণ কাউন্সিলরের নামের তালিকা প্রকাশ করা হয়।  

আরও পড়ুন: কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ

এর আগে গত ১৫ জুন এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক (রিফাত) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের (সাক্কু) চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়েছেন তিনি। ১০৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৮.৭৪ শতাংশ।

ইসির ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে ভোট পড়েছে ৫০,৩১০, নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘড়ি পেয়েছে  ৪৯, ৯৬৭ ভোট।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১২ দিন আগে