ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

প্রেসক্লাবে গায়ে আগুন: হেনোলাক্সের মালিক সস্ত্রীক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৫ জুলাই ২০২২ ২০:২২:০৮ আপডেট: ০৬ জুলাই ২০২২ ০৯:৪৬:০৯
প্রেসক্লাবে গায়ে আগুন: হেনোলাক্সের মালিক সস্ত্রীক গ্রেপ্তার

বহুল আলোচিত জাতীয় প্রেসক্লাব চত্বরে নিজের গায়ে আগুন দিয়ে গাজী আনিস নামক ব্যক্তির মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আমিন ম্যানুফাকচারিং কোম্পানির (হেনোলাক্স গ্রুপ) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন ও তার স্ত্রী পরিচালক ফাতেমা আমিনকে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার (৪ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ব্যাডমিন্টন মাঠে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক গাজী আনিস। পরে আশপাশের লোকজন এসে আগুন নেভায় এবং পুলিশকে খবর দেয়। 

খবর পেয়ে পুলিশ দ্রুত তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে যায়। আজ মঙ্গলবার ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

ওই আত্মহত্যার ঘটনায় মামলার পর পরই হেনোলাক্স গ্রুপের কর্ণধার নুরুল আমিনকে হেফাজতে নিয়েছিল গোয়েন্দারা।

আরও পড়ুন: লোডশেডিংয়ের সময় নির্ধারণ করে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

আত্মহত্যার চেষ্টার বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই গাজী আনিস নিজের গায়ে আগুন জ্বালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

স্বজনরা জানান, আনিস হেনোলাক্স কোম্পানির কাছে কোটি টাকার বেশি পেতেন। ওই টাকা না দেওয়ায় তিনি নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে