ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ঈদকে ঘিরে সরলার বর্ণিল আয়োজন

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৬ জুলাই ২০২২ ১৭:০২:৪৫
ঈদকে ঘিরে সরলার বর্ণিল আয়োজন

ফ্যাশন কখনও স্থির বিষয় না। আজ এটা হালফ্যাশন তো কাল সেটা পুরোনো। প্রতিনিয়ত মানুষের মন মেটেরিয়াল প্রকৃতি পরিবেশের সাথে ডিজাইনারা তাদের পোশাকে আনেন নতুনত্ব। কোরবানির ঈদে এদেশের সিংহভাগ মানুষ পশুকেনাকাটায় ব্যাস্ত থাকলেও কিছু ফ্যাশন সচেতন মানুষ তো পোশাকের খোঁজ করেনই। 

এবারের ঈদ ফ্যাশনে "সরলা" মেটেরিয়াল হিসেবে প্রকৃতির দারস্থ হয়েছে। বর্ষায় যেহেতু ঈদ সেটা মাথায় রেখে মসলিন, সিল্ক বা তসরের মতো মেটেরিয়াল বেঁছে নেয়া হয়েছে। ডিজাইনে নতুনত্ব রাখার চেষ্টা করা হয়েছে প্রতিটি শাড়ীতে। শাড়ী কূর্তি স্কার্টসহ বেশীরভাগ মেয়েদের লাইফস্টালকেই প্রাধান্য দিয়ে তৈরী করা হয়েছে পোশাক। এগুলো যেন শুধু শাড়ী নয় একএকটা আস্ত ক্যানভাস। 

যেমন বিউটি বোর্ডিং শাড়ীটার মূল ছবিটি নেয়া হয়েছে এই সময়য়ের জনপ্রিয় চিত্রশিল্পী সাদিত এর "টি ব্যাগ স্টোরিজ" থেকে, তার সাথে কোলাবোরেশান করে সরলার নিজস্ব ডিজাইনার শাড়ীটি ডিজাইন করেছেন। 

সব কিছুতেই রয়েছে দেশীয় সংস্কৃতি আর ঐহিত্যের ছোঁয়া। সেই সাথে আধুনিক ফ্যাশনেও জুড়ি নেই সরলার। ওয়ার্লি,গোলাপ,পদ্মবিল,নীল হলুদের গল্প, বকুল বা বিউটি বোর্ডিং নামের শাড়ীগুলো ক্রেতাদের কাছে খুব জনপ্রিয় হয়েছে।


এছাড়া সরলার রঙিন সানগ্লাস দেশের মাটি পার করে বিশ্বমঞ্চেও সুনাম কুড়িয়েছে বিখ্যাত রক ব্যান্ড স্করপিয়ন'স এর কাছে বাংলাদেশের চিরকুট ব্যান্ডের উপহারের মাধ্যমে।করোনা বাড়ায় মাস্কের কথাও ভোলেনি ফ্যাশন ব্র্যান্ড সরলা।কারণ করোনা যতই আসুক উৎসব তো থেমে থাকবে না। 

সরলার বর্ণিল আয়োজন মুগ্ধতা ছড়ায় সব বয়সের মানুষকে।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে