ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৬ জুলাই ২০২২ ২০:৫০:৪২
আবারও কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে ভালোমানের সোনা (২২ ক্যারেট) প্রতি ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৭৮ হাজার ৩৮২ টাকা দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ দাম কার্যকর হবে।

বুধবার (৬ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ পর্যন্ত ভালো মানের প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৫৪৮ টাকায় বিক্রি হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমায় দেশের বাজারেও নতুন দাম নির্ধারণ করেছে বাজুস, যা ৭ জুলাই থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটর (১১ দশমিক ৬৬৮ গ্রাম) স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৭৮ হাজার ৩৮২ টাকায়। ভরি প্রতি কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৪ হাজার ৮৮৩ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ১ হাজার ৫০ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬৪ হাজার ১৫২ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ৯৩৩ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হবে ৫৩ হাজার ৪৭৯ টাকায়। ভরি প্রতি কমানো হয়েছে ৭৫৭ টাকা।

সোনার দাম কমানো হলেও দেশের বাজারে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা এক হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেটের রুপা এক হাজার ৪৩৫ টাকায় এবং ১৮ ক্যারেটের রুপা এক হাজার ২২৫ টাকায় বিক্রি হবে। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা বিক্রি হবে ৯৩৩ টাকায়।


একাত্তর/এআর

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে