ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

৩৯ তম জন্মদিনে অভিনেত্রী ক্যাটরিনা কাইফ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১৬ জুলাই ২০২২ ১৭:৪২:২৭ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:৪২:২৭
৩৯ তম জন্মদিনে অভিনেত্রী ক্যাটরিনা কাইফ

৩৯ তম জন্মদিনে পা রাখলেন জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। দর্শকরা যাকে ভালোবেসে ডাকেন ক্যাট করে। ক্যারিয়ারের দীর্ঘ পথে ক্যাটের জীবনে আছে নানা চড়াই উৎরাই, আছে সফলতা, আছে ব্যর্থতার নানা গল্প। পিছু ছাড়েনি সমালোচনাও।

ক্যাটরিনা সুন্দর কিন্তু ভালো করে হিন্দি ভাষায় কথা বলতে পারেন না, অভিনয় জানেন না, আছে মায়াবী হাসি, আছে ব্যর্থতার নানা গল্প আবার কখনো সফলতা, আর এই সবকিছুকে ছাপিয়ে সবার প্রিয় এই অভিনেত্রী সমানতালে মাতিয়ে রেখেছেন দর্শকদের। 

ক্যাটের জন্ম:

১৯৮৩ সালের ১৬ জুলাই হংকংয়ে। ক্যাটরিনার বাবা মহম্মদ কাইফ ছিলেন কাশ্মীরে জন্মানো ব্রিটিশ ব্যবসায়ী। মা সুজ্যান একজন ইংরেজ আইনজীবী এবং সমাজকর্মী। আর ক্যাটরা মোট সাত ভাই বোন। 

অভিনয়ে ক্যাট: 

ক্যাটের যখন বয়স ১৪ তখন হাওয়াইয়ের এক বিউটি কনটেস্টে বিজয়ী হন এই অভিনেত্রী। কেরিয়ার শুরু করেন এক গয়নার সংস্থার মডেল হিসেবে। সেই থেকে পেশা হিসেবে মডেলিং শুরু। এরপর মডেলিং থেকে ছুটে গেছেন অভিনয়ে। প্রথম দিকে বলিউডে জায়গা পেতে ক্যাটরিনা বেশ বেগ পেলেও ধীরে ধীরে কেড়ে নিয়েছে সবার নজর। নিজেকে ফেলে দিয়েছেন পছন্দের তালিকায়। 


২০০৪ সালে তেলুগু ছবি 'মালিশ্বরী'-থেকে শুরু করে এরপর একে একে বেশ কিছু রোম্যান্টিক কমেডি ছবিতে কাজ করেন এই অভিনেত্রী। ২০০৫ সালে 'ম্যায়নে পেয়ার কিউঁ কিয়া?', ২০০৭ সালের 'নমস্তে লন্ডন' তার মধ্যে সেরা। 

এরপর পরিচালক কাইজাদ গুস্তাদের নজরে পড়েন ক্যাটরিনা কাইফ। কাজ শুরু হয় বুম সিনেমার যদিও এটি বক্স অফিসে খুব একটা সাড়া ফেলতে পারেন নি। পরপর

২০০৯ সালে 'নিউ ইয়র্ক', ২০১১ সালে 'মেরে ব্রাজার কি দুলহন, আজব প্রেম কি গজব কাহানি, রাজনীতি, জিন্দেগি না মিলেগি দোবারা, এক থা টাইগার, ধুম ৩, ব্যাং ব্যাং সিনেমায় অভিনয়ে বেশ সাড়া ফেলেছিলেন ক্যাটরিনা। 

এরপর অক্ষয়ের সঙ্গে জুটি বেঁধে ওয়েলকাম, সিং ইজ কিং এর মতো ছবিতে কাজ করেন ক্যাট। আর, বক্স অফিসে ক্যাটরিনার শেষ ছবি ছিল ভারত। 

ব্যক্তি জীবন: 



বরাবরই নিজের ব্যক্তি জীবন গোপণ রাখতে চেয়েছেন ক্যাট। কিন্তু নেটিজেনরা সেই সুযোগ রাখেনি ক্যাটের জীবনে। আছে নানা গুন্জন। সলমন খানের সঙ্গে ক্যাটরিনার সম্পর্কের রহস্য নিয়ে কখনো সমালোচনা আবার কখনো আলোচনায় মগ্ন ছিলো নেটিজেনরা। 

কিন্তু ক্যাট এসবে তোয়াক্কা না করে সলমনের সঙ্গে ঠিকই রেখেছেন ভালো বন্ধুত্ব। এরপর ক্যাটের জীবনে আসে ভিকি কৌশল। বেশ ঘটা করে ভিকি কৌশলের সঙ্গে বিয়ে সারেন ক্যাটরিনা। রাজস্থানে কড়া নিরাপত্তার মধ্যে বিয়ে হয় তাঁদের। 

জনপ্রিয় এই অভিনেত্রী ফিল্মি কেরিয়ারে ইউ টার্ন নিতে বেশ পছন্দ করেন। আর তাইতো বক্স অফিসে ক্যাটরিনার আগামী ছবি 'ফোন ভূত। 



একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ১০ ঘন্টা আগে