ঢাকা ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

সাহাপাড়ায় হামলার অভিযোগে পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, নড়াইল
প্রকাশ: ১৮ জুলাই ২০২২ ১১:১২:৫৫ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১২:৫১:৪০
সাহাপাড়ায় হামলার অভিযোগে পাঁচজন গ্রেপ্তার

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নে সাহাপাড়ায় হামলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (১৮ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- তালবাড়িয়া গ্রামের মো. সাঈদ শেখ (৫৫), দিঘলিয়া গ্রামের মো. রাসেল মৃধা (৩৮), লুটিয়া গ্রামের কবির গাজী (৪০), বাটিকাবাড়ী গ্রামের রেজাউল শেখ (৪০) ও বয়রা গ্রামের মো. মাছুম বিল্লাহ (৩৪)। 

এর আগে বাড়িঘর ও দোকানপাটে হামলার ঘটনায় রোববার (১৭ জুলাই) দুপুরে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলায় অজ্ঞাতপরিচয় ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে। 

এদিকে, ফেসবুকে কথিত অবমাননার পোস্ট দেয়ার অভিযোগে গ্রেপ্তার আকাশ সাহার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

লোহাগড়ার দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি নামের এক ব্যক্তি আকাশ সাহাকে আসামি করে গত ১৫ জুলাই রাতে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার’ অভিযোগে একটি মামলা করেন।

স্থানীয়রা জানান, এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে দিঘলিয়ায় ১৫ জুলাই জুম্মার নামাজের পর উত্তেজনা ছড়িয়ে পড়ে। আকাশের গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করে লোকজন।

বিকেলে উত্তেজনা আরো বাড়ে এবং সন্ধ্যায় ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে সাহাপাড়ার কয়েকটি বাড়িঘর ভাঙচুর করে কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

পরিস্থিতি শান্ত করতে অভিযুক্ত আকাশ সাহাকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে পুলিশ বলছে, পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। হামলা, আগুন ও লুটপাটে জড়িতরা রেহাই পাবে না।

অন্যদিকে, নড়াইলে ধর্ম অবমাননার অভিযোগ তুলে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ও আগুনের ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে