ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

বাড়িতে কোটি কোটি টাকা, অভিনেত্রী অর্পিতা আটক

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৩ জুলাই ২০২২ ২১:৩৩:০৮
বাড়িতে কোটি কোটি টাকা, অভিনেত্রী অর্পিতা আটক

বাসা থেকে ২০ কোটি টাকা উদ্ধারে প্রায় ২৪ ঘন্টা পর পশ্চিমবঙ্গের স্বল্প পরিচিত অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে আটক করেছে ভারতের এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট-ইডি। 

শনিবার সন্ধ্যায় কলকাতার টালিগঞ্জের কাছে হরিদেবপুরের একটি আবাসন কমপ্লক্সের ফ্ল্যাট থেকে অর্পিতাকে তুলে নেয় ইডির একটি বিশেষ দল। 

বাড়ি থেকে অর্পিতাকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই হবে তাঁর স্বাস্থ্য পরীক্ষা। একই হাসপাতালে নেয়া হয়েছে সকালে গ্রেফতার রাজ্যের শিল্পমন্ত্রী পার্থকে। 

বাড়ি থেকে বের হবার সময় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্য অভিনেত্রী অর্পিতা বলেন, আমি কোনও অন্যায় করিনি। বিজেপির চাল। আমাকে ফাঁসানো হয়েছে।

শুক্রবার রাতে দক্ষিণ কলকাতার অভিজাত সেই আবাসন কমপ্লেক্সে অর্পিতার ফ্ল্যাট থেকে অন্তত ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। 

সংস্থাটির দাবি, অর্পিতা রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। যদিও এই দাবির সত্যতা যাচাই করে দেখা হয়নি। 

তদন্তকারীদের আরও দাবি, পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে। পাওয়া গিয়েছে স্বর্ণ ও বিদেশি মুদ্রাও।

আরও পড়ুন: মাঙ্কিপক্স:বিশ্ব স্বাস্থ্য সংস্থার বৈশ্বিক জরুরি অবস্থা জারি

অর্পিতার বাড়িতে চারটি নোট গোনার মেশিন নিয়ে যাওয়া হয়েছিলো। ব্যাঙ্ক কর্মকর্তাদের ডেকে ওই মেশিন ব্যবহার করে উদ্ধার হওয়া অর্থ গোনা হয়েছে বলে দাবি করেছে তদন্তকারীরা।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার করা প্রায় ২১ কোটি টাকা নিয়ে যেতে ৪০টি ট্রাঙ্ক পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। নগদ টাকা ছাড়াও স্বর্ণের গয়না বোঝাই করা হয়েছে সেসব ট্রাঙ্কে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৩ দিন ২ ঘন্টা আগে