ঢাকা ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

মদবোঝাই কনটেইনার জব্দের ঘটনায় গ্রেপ্তার তিন আসামি রিমান্ডে

সংবাদদাতা, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)
প্রকাশ: ২৫ জুলাই ২০২২ ১৯:১৪:৩৫
মদবোঝাই কনটেইনার জব্দের ঘটনায় গ্রেপ্তার তিন আসামি রিমান্ডে

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের টিপুরদী এলাকায় বিদেশি মদবোঝাই দুই কনটেইনার জব্দের ঘটনায় দুইজনকে ৩ দিন করে এবং অপর আসামী আব্দুল আহাদকে দুই দিনের রিমান্ডে মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৫ জুলাই) নারায়ণগঞ্জের জ্যৈষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে এ আদেশ দেন বিজ্ঞ বিচারক সামসাদ বেগম।

এর আগে র‌্যাবের মামলায় গ্রেপ্তার ৩ জনের বিরুদ্ধে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

রিমান্ড প্রাপ্তরা হলেন- আব্দুল আহাদ ও তার সহযোগী সাইফুল ইসলাম (৩৪) এবং নাজমুল মোল্লা (২৩)।

আবদুল আহাদ মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য ও শ্রীনগর উপজেলার ষোলঘর ইউপি চেয়ারম্যান মো. আজিজুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও পেনাল কোডে ৪২৫ এর ৪ ধারায় র‌্যাব বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে। ওই মামলায় গ্রেপ্তারকৃত তিন আসামিকে ১০ দিন করে রিমান্ডের আবেদন জানালে আদালত দুই আসামির ৩ দিন করে এবং এক আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে।

এ ঘটনায় র‌্যাব-১১’র উপ-পরিচালক শাহাদাত হোসেন বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম ও তার দুই ছেলেসহ ১১ জনকে আসামি করে মামলা করেন।

মামলায় চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট জাফর আহম্মেদ (৩৫), শামীম মিয়া (৩২), রায়হান মিয়া (৩৫), অজ্ঞাত এক দুবাই প্রবাসী দীপু মিয়া (২৮) ও বাদশা মিয়াকে (৩২) আসামি করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, দুটি কনটেইনারে ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশি মদ ছিলো। যার আনুমানিক মূল্য ৪৬ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

প্রসঙ্গত, ২৩ জুলাই ভোর পাঁচটার দিকে র‍্যাব-১১ বিশেষ অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী থেকে কনটেইনার দুটি জব্দ করে। পরে বেলা একটায় র‍্যাব ও কাস্টমসের কর্মকর্তাদের উপস্থিতিতে কনটেইনার খুলে বিপুল পরিমাণ বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে র‍্যাব।

আরও পড়ুন: ৪০ লিটার মদসহ নারী আটক

পরে ঢাকা থেকে অভিযান চালিয়ে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলামের ছোট ছেলে আব্দুল আহাদকে গ্রেপ্তার করা হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, মদ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার হওয়া তিনজনকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত দুইজনকে ৩ দিন ও একজনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৩ ঘন্টা আগে