ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

জয়রথে ফাইনালের পথে বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ জুলাই ২০২২ ২২:৫১:২২ আপডেট: ৩০ জুলাই ২০২২ ০০:০৪:২৪
জয়রথে ফাইনালের পথে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের জয়রথ অব্যাহত রয়েছে। শুক্রবার (২৯ জুলাই) রাতে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ৪-১ গোলে বিধ্বস্ত করেছে মালদ্বীপকে। 

ভারতের ভুবনেশ্বরে অনুষ্ঠিত নিজেদের তৃতীয় ম্যাচে একচেটিয়া প্রাধান্য নিয়ে খেলেছে মিরাজুল-রফিকুলরা। 

শ্রীলঙ্কা, ভারতের পর মালদ্বীপকেও হারিয়ে টানা তিন জয়ে বাংলাদেশ পৌঁছে গেছে ফাইনালের কাছাকাছি। এখন অপেক্ষা নেপাল ও ভারতের বাকি দুই ম্যাচের।

আজকের ম্যাচে জয়ের ক্ষেত্র তৈরি হয়েছিল প্রথমার্ধেই। ৪-০ গোলের লিড নিয়ে বাংলাদেশ ড্রেসিংরুমে যায়। প্রথম ম্যাচের জয়সূচক গোলদাতা মিরাজুল এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন। ম্যাচের ১৮ মিনিটে তার গোলে বাংলাদেশ এগিয়ে যায়। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ৩১ মিনিটে রফিকুল গোল করেন। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট তিনেক আগে মিরাজুল নিজের হ্যাটট্রিক ও দলের চতুর্থ গোল করেন। 

মালদ্বীপ ম্যাচের একমাত্র গোলটি করে দ্বিতীয়ার্ধে। ৫৩ মিনিটে জাইন জাফরের গোলে মালের ছেলেরা হারের ব্যবধানই যা একটু কমিয়েছে।

বাংলাদেশ প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ এবং ভারতকে ২-১ গোলে হারায়। মালদ্বীপকে হারিয়ে এবার ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে পল স্মলির দল। বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে ২ আগস্ট।

বাংলাদেশ একাদশ

মো.আসিফ, তানভীর হোসেন, শাহীন মিয়া, আজিজুল হক, ইমরান খান, রফিকুল ইসলাম (হাসান জুম্মন নিঝুম), শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম (জনি), মিরাজুল ইসলাম ও মুর্শেদ আলী।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৯ ঘন্টা আগে