ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

মোসাদ্দেকের ঘূর্ণিতে রানের পাহাড়ে চড়া হলো না আরভিনদের

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩১ জুলাই ২০২২ ১৮:৫৩:৪৩ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১৮:৫৭:১৬
মোসাদ্দেকের ঘূর্ণিতে রানের পাহাড়ে চড়া হলো না আরভিনদের

হারারেতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে বড়ো সংগ্রহের ইঙ্গিত দিয়েছিলেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন। কিন্তু শুরু থেকে মোসাদ্দেকের আঘাতের পর আঘাতে তাদের আর সেই রানের পাহাড়ে চড়া হয়নি। মোসাদ্দেক হোসেন সৈকতের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে স্বাগতিকরা শেষ পর্যন্ত জড়ো করেছে ১৩৫ রান, খরচ হয়েছে সাত উইকেট। সিরিজে টিকে থাকতে বাংলাদেশের লক্ষ্য ১৩৬।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে এদিনও টস ভাগ্য আসে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিনের পক্ষে, যথারীতি টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। প্রথম বলেই মোসাদ্দেক হোসেন সৈকত অধিনায়ক নুরুল হাসান সোহানের ক্যাচে পরিণত করেন রেগিস চাকাভাকে। 

ওয়ান ডাউনে নামা ওয়েসলে মাধেভেরেও প্রথম ওভারেই সাজঘরে ফেরেন। ওভারের শেষ বলে একাদশে ফেরা শেখ মেহেদী হাসান হাতে তালুবন্দী হন তিনি। 

তৃতীয় ওভারে আক্রমণে এসে মোসাদ্দেক তুলে নেন অধিনায়ক ক্রেইগ আরভিনকে। জিম্বাবুয়ের দুঃস্বপ্ন তখন শেষ হয়নি। নিজের তৃতীয় ওভারে দলীয় ২০ রানে শন উইলিয়ামস ও চতুর্থ ওভারে দলীয় ৩১ রানে মিল্টন শুম্বাকে শিকার করেন মোসাদ্দেক। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তো বটেই, ১১৪ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারেও এবারই প্রথম ফাইফার পেয়েছেন তিনি। এজন্য খরচ করতে হয়েছে ২০ রান। পাঁচ ব্যাটার একক অঙ্কে সাজঘরে ফেরার পর দলের হাল ধরেন আগের ম্যাচের জয়ের নায়ক সিকান্দার রাজা ও রায়ান বার্ল। শুরুতে সাবধানী ব্যাটিং চালিয়ে যাচ্ছিলেন দুজনই। উইকেটে সেট হওয়ার পর চড়াও হন রাজা। ১ হাজার রানের মাইলফলক স্পর্শের দিনেও পূর্ণ করেন অর্ধশতক। 

ষষ্ঠ উইকেটে রাজা ও বার্ল গড়েন ৮০ রানের পার্টনারশিপ। ৩১ বলে ৩২ রান করা বার্লকে ১৮তম ওভারে বোল্ড করেন তাসকিন আহমেদের জায়গায় সুযোগ পাওয়া হাসান মাহমুদ। শেষপর্যন্ত রাজাকে থামাতে সক্ষম হন মুস্তাফিজুর রহমান। ১৯তম ওভারে মুস্তাফিজের বলে কভারে ক্যাচ তুলে দেন মুনিম শাহরিয়ারের হাতে। 

তার আগে ৫৩ বলে ৬২ রান করেন ৪টি চার ও ২টি ছক্কায়, যা জিম্বাবুয়ের লড়াকু সংগ্রহের ভিত গড়ে দিয়েছে। ইনিংস শেষ হওয়ার আগে রান আউটে আরও একটি উইকেট হারায় জিম্বাবুয়ে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান দাঁড়ায় স্বাগতিকদের সংগ্রহ।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৯ ঘন্টা আগে