ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

বড় জয়ে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ৩১ জুলাই ২০২২ ২০:২৫:১৯ আপডেট: ৩১ জুলাই ২০২২ ২১:২৩:৫০
বড় জয়ে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ

প্রথম টি-টোয়েন্টিতে হারের পর শক্তভাবে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন সদ্য বাংলাদেশের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান। কথাও রেখেছেন তিনি।

রোববারের (৩১ জুলাই) ম্যাচে ব্যাটে-বলের দাপটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হেসে খেলে হারিয়েছে বাংলাদেশ। সহজ জয়ে সিরিজেও ফিরেছে সমতা।

আজ হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে।

১৫ বল হাতে রেখেই ওই লক্ষ্য টপকে যায় সফরকারীরা।

জিম্বাবুয়ে ইনিংসের ৭ ওভারের মধ‍্যে ৫ উইকেট তুলে নিয়ে আসল কাজটা করে দেন মোসাদ্দেক হোসেন। পরে সিকান্দার রাজার ফিফটি ও রায়ার্ন বার্লের সঙ্গে তার ৮০ রানের জুটিতে লড়াইয়ের আশা জাগায় জিম্বাবুয়ে। তবে সেটাও উড়ে যায় লিটনের ঝড়ো ফিফটিতে। বাকিটা অনায়াসে সারলেন আফিফ হোসেন ও নাজমুল হোসেন শান্ত।

ক‍্যারিবিয়ানদের বিপক্ষে সর্বশেষ সিরিজে হারের পর এসেছে অনেক পরিবর্তন। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়ে অধিনায়ক করা হয়েছে সোহানকে। সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমদেরও দেওয়া হয়েছে বিশ্রাম।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৩৫/৮ (চাকাভা ০, আরভিন ১, মাধেভেরে ৪, রাজা ৬২, উইলিয়ামস ৮, শুম্বা ৩, বার্ল ৩২, জঙ্গুয়ে ১০, মাসাকাদজা ৬, এনগারাভা ০*; মোসাদ্দেক ৪-০-২০-৫, মেহেদি ৩-০-১০-০, মুস্তাফিজ ৪-০-৩০-১, শরিফুল ৪-০-৩৭-০, হাসান ৪-০-২৬-১, আফিফ ১-০-১২-০)

আরও পড়ুন: পর্দা উঠল কমনওয়েলথ গেমসের

বাংলাদেশ: ১৭.৩ ওভারে ১৩৬/৩ (লিটন ৫৬, মুনিম ৭, এনামুল ১৬, আফিফ ৩০*, শান্ত ১৯*; মাসাকাদজা ৩-০-২২-০, এনগাভা ৩-০-২৩-১, চিভাঙ্গা ১.৩-০-১৯-০, উইলিয়ামস ২-০-১৩-১, বার্ল ১-০-১২-০, রাজা ৩-০-১৮-১, মাধেভেরে ৩-০-১৮-০, জঙ্গুয়ে ১-০-৭-০)


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ১১ ঘন্টা আগে