ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

টিসিবির পণ্য বিক্রি একদিন পেছালো

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০১ আগষ্ট ২০২২ ১২:২৫:৩৩ আপডেট: ০১ আগষ্ট ২০২২ ১৩:১৭:২৯
টিসিবির পণ্য বিক্রি একদিন পেছালো

সারাদেশে ভর্তুকি মূল্যে সোমবার থেকে টিসিবি’র পণ্য বিক্রি করার কথা থাকলেও তা একদিন পিছিয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) বাণিজ্যমন্ত্রী উদ্বোধনের পর সংস্থাটির পণ্য পাবেন ক্রেতারা।

সোমবার সকালে টিসিবি জানায়, এদিন টিসিবির ডিলাররা পণ্য বরাদ্দ পাবেন। বরাদ্দ দেওয়া শুরু হলেও ভোক্তা পর্যায়ে পণ্য মিলবে মঙ্গলবার। আর এ কার্যক্রম উদ্বোধন করবেন মন্ত্রী।

এর আগে রোববার (৩১ জুলাই) টিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছিল সোমবার (১ আগস্ট) থেকে  নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করা হবে। 

তবে এবার আগের মতো ট্রাকে করে পণ্য বিক্রি করছে না টিসিবি। শুধু পরিবার কার্ডের মাধ্যমে পরিবেশকের দোকানে বা নির্দিষ্ট স্থানে পণ্য বিক্রি করা হচ্ছে।

একজন ডিলারকে দেওয়া হবে চার ট্রাক সমপরিমাণ পণ্য। ঢাকাতে কার্ডের মাধ্যমে এই পণ্য পাবেন ১৩ লাখ মানুষ। আর সারাদেশে ৮৮ লাখ মানুষকে দেওয়া হবে টিসিবির পণ্য। একজন মানুষ একবারই পণ্য পাবেন।

আরও পড়ুন: সিসি ক্যামেরার ফুটেজে নড়াইলের হামলা

এ দফায় কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। 

ঢাকা মহানগরীসহ সারাদেশের নির্দিষ্ট পরিবেশকের দোকান থেকে ভোক্তারা এই পণ্য নিতে পারবেন।

সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশকদের তালিকা করে নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পণ্য দেবে টিসিবি। সারাদেশে এই পণ্য একদিনেই বিক্রি শুরু হবে না।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৬ দিন আগে