ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০২ আগষ্ট ২০২২ ১১:০৯:৪৫ আপডেট: ০২ আগষ্ট ২০২২ ১৩:১২:৪৪
টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম শুরু

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির কার্যক্রম আবারও শুরু হলো। পুরো আগস্ট মাস জুড়ে সারাদেশে এই কার্যক্রম চলবে।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বাবর রোডে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপ মুনশি। 

এ সময় তিনি বলেন, টিসিবি পণ্য বিক্রিতে কোনো ধরনের অনিয়ম ও কারসাজি হলে দায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকিমূল্যে এক কোটি পরিবারকে টিসিবির পণ্য দেওয়া হবে। কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলোতে।

টিসিবি থেকে প্রতি লিটার সয়াবিন তেল কেনা যাবে ১১০ টাকায়। আর প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকায় মিলবে।

তবে এবার আগের মতো ট্রাকে করে পণ্য বিক্রি করছে না টিসিবি। শুধু পরিবার কার্ডের মাধ্যমে পরিবেশকের দোকানে বা নির্দিষ্ট স্থানে পণ্য বিক্রি করা হচ্ছে।

একজন ডিলারকে দেওয়া হবে চার ট্রাক সমপরিমাণ পণ্য। ঢাকাতে কার্ডের মাধ্যমে এই পণ্য পাবেন ১৩ লাখ মানুষ। আর সারাদেশে ৮৮ লাখ মানুষকে দেওয়া হবে টিসিবির পণ্য। একজন মানুষ একবারই পণ্য পাবেন।

আরও পড়ুন: মোসাদ্দেকের নেতৃত্বে শিরোপার লড়াই আজ, ফিরলেন রিয়াদ

সিটি করপোরেশন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পরিবেশকদের তালিকা করে নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পণ্য দেবে টিসিবি। সারাদেশে এই পণ্য একদিনেই বিক্রি শুরু হবে না।

এর আগে মে মাসে পণ্য বিক্রির ঘোষণা দিয়ে তা স্থগিত করেছিল টিসিবি। ফ্যামিলি কার্ড দেওয়ার কাজ শেষ না হওয়ায় তখন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানায় সংস্থাটি।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৬ দিন আগে