ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

দিশাহীন ব্যাটিংয়ে সিরিজ হারল বাংলাদেশ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০২ আগষ্ট ২০২২ ২০:৫২:৩৭ আপডেট: ০২ আগষ্ট ২০২২ ২২:৫৯:২৬
দিশাহীন ব্যাটিংয়ে সিরিজ হারল বাংলাদেশ

দ্বিতীয় ম্যাচের দাপুটে জয় অনেকটাই আসা জাগিয়েছিল। মনে করা হয়েছিলো ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। প্রথম টি-টোয়েন্টিতে হারের পর শক্তভাবে ঘুরে দাঁড়ানোর বার্তাও দিয়েছিলেন সদ্য বাংলাদেশের নেতৃত্ব পাওয়া নুরুল হাসান সোহান। কিন্তু কথা যেন কথাই রয়ে গেল।

মঙ্গলবারের (২ আগস্ট) ম্যাচে দিশাহীন ব্যাটিংয়ে সিরিজ হারতে হলো বাংলাদেশকে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে ১৫৭ রানের লক্ষ‍্য তাড়া করতে নেমে ১৪৬ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে লিটন দাস। ভিক্টর নিয়াউচিকে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ডানহাতি। ৬ বলে ১৩ রান করেন।


দলে সুযোগ পেয়েও আস্থার প্রতিদান দিতে পারেননি এনামুল হক বিজয়ও। আরো একবার ব্যর্থ হয়েছেন তিনি। ১৩ বলে ১৪ রান করে বোল্ড হন। এতে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ।

সেই বিপদ আর কাটিয়ে উঠতে পারেনি সফরকারী শিবির। নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ কিছুটা আশা দেখালেও সেট হয়েও নিজেদের ইনিংস বড় করতে পারেননি তারা।

দলে ফেরা মাহমুদউল্লাহ খানিক চেষ্টা করলেও সুবিধা করতে পারেননি। ইনিংসের ১৩তম ওভারে ইভানসের বলে আউট হন ২৭ বলে ২৭ করে।

শেষদিকে আফিফ হোসেন আর শেখ মেহেদী হাসান চেষ্টা চালালেও লাভ হয়নি তাতে। সপ্তম উইকেটে তাদের দুইজনের ২৪ বলে ৩৪ রানের জুটি পরাজয়ের ব্যবধানই কমিয়েছে শুধু। মেহেদী ১৭ বলে ২২ রান করে আউট হলে ভাঙে এই জুটি। আফিফ ২৭ বলে ৩৯ রানে অপরাজিত থেকে হারের সাক্ষী হয়েছেন শুধু। কাজে আসেনি তার লড়াকু ইনিংস।

নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ দলের ইনিংস থামে ১৪৬ রানে।