ঢাকা ১৮ আগষ্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯

নয়াপল্টনে নূরে আলমের জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৪ আগষ্ট ২০২২ ১৪:০১:৩৭ আপডেট: ০৪ আগষ্ট ২০২২ ১৪:০৪:১৫
নয়াপল্টনে নূরে আলমের জানাজা সম্পন্ন

ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের প্রথম জানাজা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে। তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে ভোলার আলতাফুর রহমান কলেজের মাঠে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ১টায় নয়াপল্টনে অনুষ্ঠিত জানাজায় বিএনপির কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মরদেহ গ্রহণ করেন।

এরপর লাশবাহী গাড়িতে করে দুপুরে পৌনে ১টায় মরদেহ নয়াপল্টন কার্যালয়ে নিয়ে আসা হয়। জানাজার পরে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে মরদেহের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

নয়াপল্টনে মরদেহ পৌঁছার আগেই কয়েক হাজার নেতাকর্মীর জানাজার জন্য অপেক্ষায় ছিলেন। মরদেহ আসার পর দুপুর ১টার সময় জানাজা হয়। পরে মরদেহ নিয়ে দলীয় নেতাকর্মীরা ভোলার উদ্দেশে রওনা দেন।

জানাজা পরিচালনা করে জাতীয়তাবাদী ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক।

আরও পড়ুন: ভোলায় বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলছে

প্রসঙ্গত, ৩১ জুলাই সারা দেশে লোডশেডিং ও বিদ্যুতের অব্যবস্থপনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করে। সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ গুলি ছুড়লে ওই দিন ঘটনাস্থলে সেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম মারা যান।

গুরুতর আহত অবস্থায় জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমকে ঢাকায় এনে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার (৩ আগস্ট) বিকেল সোয়া ৩টার দিকে তিনি সেখানে মারা যান।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৬ দিন আগে