ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৫ আগষ্ট ২০২২ ১৫:০০:৪৭ আপডেট: ০৫ আগষ্ট ২০২২ ১৫:৩১:৪৯
রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দিল্লি পুলিশ। 

শুক্রবার (৫ আগস্ট) কংগ্রেস সদর দপ্তরের সামনে বিক্ষোভ চলাকালে কংগ্রেসের একাধিক সংসদ সদস্যের সঙ্গে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ও শশী থারুরকে আটক করা হয়।

ভারতীয় একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্ব এবং খাদ্যপণ্যের ওপর জিএসটি আরোপের প্রতিবাদে সংসদ সদস্য ও কংগ্রেস সমর্থকদের একটি মিছিল নিয়ে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। 

এসময় বিজয় চক পৌঁছনোর আগেই তাদের আটক করে দিল্লি পুলিশ। এছাড়াও সংসদ ভবন চত্বরে সোনিয়া গান্ধীকেও বিক্ষোভ দেখাতে দেখা যায়।

এদিন দিল্লির বিভিন্ন জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেস কর্মীরা। প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করারও কর্মসূচি রয়েছে কংগ্রেসের।

আরও পড়ুন: থাইল্যান্ডে নাইট ক্লাবে আগুন, নিহত ১৩

শুক্রবার আটকের আগে মোদি সরকারের বিরুদ্ধে তীব্র বক্তব্য দেন রাহুল। তিনি অভিযোগ করেন, দেশে এখন আর গণতন্ত্র অবশিষ্ট নেই। মাত্র চার জন মানুষের একনায়কত্ব চলছে। 

তিনি আরও বলেন, 'যত সত্য বলব, তত আমার উপর আক্রমণ হবে। তবে আমি এই বিষয়টি উপভোগ করি। দেশে গণতন্ত্র এখন স্মৃতি। স্বৈরাচারিতার বিরুদ্ধে রুখে দাঁড়ালেই তাঁকে নিষ্ঠুরভাবে আক্রমণ করা হয়, জেলে দেওয়া হয়, গ্রেফতার করা হয় এবং মারধর করা হয়।' 


একাত্তর/এসজে

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে