ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

টাইগারদের চার ফিফটিতে জিম্বাবুয়ের লক্ষ্য ৩০৪

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৫ আগষ্ট ২০২২ ১৭:১৩:১৮ আপডেট: ০৫ আগষ্ট ২০২২ ২১:৩৯:৪৮
টাইগারদের চার ফিফটিতে জিম্বাবুয়ের লক্ষ্য ৩০৪

টাইগারদের চার ফিফটিতে জিম্বাবুয়ের দিকে ৩০৪ রানের লম্বা লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুক্রবারও (৫ আগস্ট) টস ভাগ্য এসেছিল জিম্বাবুয়ের পক্ষে। অধিনায়ক তামিম ইকবাল আগেই জানিয়েছিলেন, এই উইকেটে শুরুর ১-২ ঘণ্টাই ব্যাটারদের জন্য বড় চ্যালেঞ্জ। লিটন দাসকে নিয়ে তামিম সেই সময়টা দেখেশুনে পার করেন। ২৫ ওভার পার করার পর দলীয় ১১৯ রানে তামিম যখন প্রথম ব্যাটার হিসেবে বিদায় নেন, ততক্ষণে বাংলাদেশের স্কোরবোর্ডে উঠে গেছে ১১৯ রান।

বিদায় নেওয়ার আগে ৮৮ বলে ৬২ রান করেন দলপতি, হাঁকান ৯টি চার। এরপর সুযোগ আসে বিজয়ের। লিটন দাসকে নিয়ে তিনিও ভালো খেলছিলেন। যদিও দুজনের পার্টনারশিপ দীর্ঘ হয়নি। শুরুতে সাবধানী ব্যাটিংয়ে উইকেটে সেট হয়ে স্বাগতিক বোলারদের ওপর চড়াও হওয়া লিটন শতকের কাছাকাছি গিয়ে চোট নিয়ে মাঠ ছাড়েন। তার আগে ৮৯ বলে ৮১ রান করেন ৯টি চার ও ১টি ছক্কায়।

লিটন মাঠ ছাড়ার পর চড়াও হন বিজয় ও মুশফিকুর রহিম। দুজনের ব্যাটে ভর করে দ্রুত রান তুলতে থাকে টাইগাররা। ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক হাঁকিয়ে বিজয় চতুর্থ শতকেরও ইঙ্গিত দিচ্ছিলেন। তবে ৬২ বলে ৭৩ রান করে থামতে হয় তাকে। বিদায় নেওয়ার আগে হাঁকান ৬টি চার ও ৩টি ছক্কা।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে অপর প্রান্তে রেখে মুশফিকই পূর্ণ করেন অর্ধশতক। ৫টি চার হাঁকিয়ে ৪৯ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। অপর প্রান্তে রিয়াদও ছিলেন সাবলীল। ৩টি চারে ১২ বলে ২০ রান করে অপরাজিত থাকেন তিনি। নির্ধারিত ৫০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩০৩ রান।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে