ঢাকা ২০ আগষ্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

কানাডা ফ্লাইটে বিমানের ডানায় সুবাতাসের ইঙ্গিত

পারভেজ রেজা, একাত্তর
প্রকাশ: ০৫ আগষ্ট ২০২২ ১৮:৪২:২৪ আপডেট: ০৫ আগষ্ট ২০২২ ২২:০০:২৩
কানাডা ফ্লাইটে বিমানের ডানায় সুবাতাসের ইঙ্গিত

দূরপাল্লার অত্যাধুনিক উড়োজাহাজ ৭৮৭ ড্রিম লাইনার দিয়ে ঢাকা-টরেন্টো ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২৭ জুলাই ২৯৮টি আসনের বিপরীতে ১৫৭ জন যাত্রী নিয়ে টরেন্টো যায় প্রথম ফ্লাইট। ২৮ জুলাই ১৭৮ জন যাত্রী নিয়ে ফিরে আসে। যাত্রীরা জানিয়েছেন, প্রথম ফ্লাইটের অভিজ্ঞতাও বেশ ভালো ছিল। 

বিমানের নতুন ব্যবস্থাপনা পরিচালক মো. যাহিদ হোসেন বলেন, বাংলাদেশ বিমানের কানাডা ফ্লাইটে বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে। ভারত, নেপাল ও ভুটান থেকে ট্রানজিট যাত্রী পাওয়া যাচ্ছে। এটি লাভজনক রুট হতে চলেছে। 

আস্তে আস্তে যাত্রী সংখ্যা বাড়ছে জানিয়ে বিমানের সিইও বলেন, এখন পর্যন্ত একদিনে ২৫০ জন যাত্রীর বুকিং পাওয়া গেছে। 

তিনি জানান, টরেন্টো রুটে নেপাল, ভুটান ও ভারত থেকে অনেক ট্রানজিট যাত্রী পাচ্ছে বিমান। এই যাত্রীদের অনেকের অ্যালকোহল চাহিদা থাকে, যা বিমান বেশ কয়েক বছর আগেই বন্ধ করে দিয়েছে। এ নিয়ে যাত্রীরা ক্রুদের সঙ্গে কিছুটা হৈচৈও করেছে। 

এই ফ্লাইটে যাত্রীদের অ্যালকোহল দেওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে সরাসরি কোনো উত্তর না দিয়ে তিনি বলেন, প্রতিযোগিতায় টিকে থাকতে হলে যাত্রী সেবায় করনীয় সব কিছুই করবে বিমান। 

আরও পড়ুন: বিদ্যুৎ-জ্বালানি সংকট বৈশ্বিক, নিজস্ব শক্তিতেই এগুবে দেশ

তিনি আশাবাদ জানিয়েছে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কানাডা যাওয়ার মধ্য দিয়ে উত্তর আমেরিকাতেও যাত্রা শুরু করেছে। এখন গুয়াংজু, টোকিও, নিউইয়র্ক মালেসহ বিভিন্ন জনপ্রিয় রুটে ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি দিয়ে যাত্রা শুরু করলে বিমান লাভজনক প্রতিষ্ঠান হয়ে উঠবে। 


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

বাতাস যখন ভয়ঙ্কর-২

বাতাস যখন ভয়ঙ্কর-২

১ মাস ১৮ দিন আগে