ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

গাজায় ইসরাইলি হামলার নিন্দা জানালো সৌদি আরব

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৭ আগষ্ট ২০২২ ১৭:৩৬:৫৫ আপডেট: ০৭ আগষ্ট ২০২২ ১৭:৫৮:১৬
গাজায় ইসরাইলি হামলার নিন্দা জানালো সৌদি আরব

ফিলিস্তিনের গাজা উপত্যকায় চলমান ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরব। এ হামলায় এখন পর্যন্ত ২৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও দুই শতাধিক।  

মিডিল ইস্ট মনিটর জানিয়েছে, শনিবার (৬ আগস্ট) গভীর রাতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে ইসরাইলি হামলার নিন্দা জানায়। 

বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়াবে সৌদি আরব। চলমান উত্তেজনা বন্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছে দেশটি। ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের প্রয়োজনীয় সুরক্ষা প্রদান এবং এই সংঘাতের অবসানের জন্য সমস্ত প্রচেষ্টা চালানোর আহবান জানানো হয়েছে।

ইসরাইলের সঙ্গে সৌদি আরবের কূটনৈতিক সম্পর্ক না থাকলেও মধ্যপ্রাচ্যের বিষয়ে সৌদির এই বক্তব্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। 

তবে সৌদি আরবের এই নিন্দা প্রস্তাবের জবাবে এখনও কোনো বিবৃতি দেয়নি ইসরাইল। 

এর আগে তথাকথিত ইসলামিক জিহাদি গোষ্ঠীর "আক্রমণের আসন্ন হুমকি" উল্লেখ করে শুক্রবার গাজা উপত্যকায় একটি সামরিক অভিযান শুরু করেছে ইসরাইল।

আরও পড়ুন: মহাকাশে নতুন রকেট পাঠিয়ে বিপাকে ভারত

সোমবার থেকে ফিলিস্তিনি অঞ্চল জুড়ে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে এই আক্রমণগুলি চালানো হয়। ইসরাইলি বাহিনী ফিলিস্তিনের একজন সিনিয়র নেতা বাসাম আল-সাদিকে দখলকৃত পশ্চিম তীরের জেনিন থেকে আটক করে।

সবশেষ তথ্য মতে, ইসরাইলি হামলায় ছয় শিশু ও চার নারীসহ অন্তত ২৯ ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ২৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে। 


একাত্তর/আরবিএস   

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

৪ দিন ৯ ঘন্টা আগে