ঢাকা ০২ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

এলাকাভিত্তিক সপ্তাহে একদিন বন্ধ থাকবে শিল্পকারখানা

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ০৭ আগষ্ট ২০২২ ২১:৪৮:৪৪ আপডেট: ০৮ আগষ্ট ২০২২ ১০:২৬:৫৫
এলাকাভিত্তিক সপ্তাহে একদিন বন্ধ থাকবে শিল্পকারখানা

বিদ্যুতের চাহিদা মোকাবেলায় দেশজুড়ে চলমান লোডশেডিং ব্যবস্থা থেকে বেরিয়ে আসতে চাইছে সরকার। আগামী সেপ্টেম্বর থেকেই লোডশেডিং অর্ধেকে নামিয়ে আনার পরিকল্পনা করেছে বিদ্যুৎ বিভাগ। এজন্য বেশ কিছু ব্যবস্থাও নেয়া হয়েছে।

লোডশেডিং সমন্বয়ে এলাকা ভেদে সপ্তাহে একেক দিন একেক এলাকায় শিল্পকারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এলাকা ভেদে ছুটি যেদিনই হোক, সেটি হবে সপ্তাহে একদিন।

রোববার (৭ আগস্ট) এই সিদ্ধান্তের কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিদ্যুৎ ভবনে ব্যবসায়ী নেতাদের সঙ্গে সভা শেষে প্রতিমন্ত্রী বলেন, জনগণের কথা সরকারের মাথায় আছে। কে চায় মানুষকে ভুক্তভোগী করতে? কেউ চায় না। আমরা বুঝতে পারছি।

তিনি বলেন, সমস্যা সাময়িক। বিদ্যুৎ বিভাগ মনে করছে আগামী মাস থেকে লোডশেডিং থেকে আস্তে আস্তে বের হয়ে আসবে। এখন যেমন আছি, আগের থেকে অনেক ভালো অবস্থা হবে।

নসরুল হামিদ বলেন, উৎপাদন বাড়িয়ে অক্টোবর মাস থেকে স্বাভাবিক হবে লোডশেডিং এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের পরিমাণ বাড়িয়ে ব্যালেন্সের চেষ্টা করব। অক্টোবর থেকে আগের অবস্থা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে পারবো। সবাইকে অনুরোধ করব, সবাই যেন ধৈর্য ধরেন।

অনুষ্ঠানে বিকেএমইএ সহসভাপতি ফজলে শামীম এহসান বলেন, কারখানা বন্ধের যে সিদ্ধান্ত হয়েছে, তা মেনে নিলেও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের কোনো নিশ্চয়তা দেয়া হয়নি।

আরও পড়ুন: তেলের দাম বাড়ানোর জন্য সরকার দায়ী নয়: তৌফিক

সভায় অন্যদের মধ্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র জ্যেষ্ঠ সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমএ’র পরিচালক রাজীব হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

১০ দিন ৪ ঘন্টা আগে