ঢাকা ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

'দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের সংস্কৃতি'

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৬ মে ২০২১ ১৫:০৬:০২ আপডেট: ২৭ মে ২০২১ ০৯:৫৪:৪৯
'দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের সংস্কৃতি'

লিপ সার্ভিস নয়, দুর্যোগ দুর্বিপাকে সবার আগে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগের সংস্কৃতি ও ঐতিহ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বুধবার (২৬ মে) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ আহবান জানান তিনি।

বিএনপি মহাসচিবের উপকূলীয় এলাকায় মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার বিবৃতি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল ইসলামের বিবৃতির আগেই সরকার প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছেন। 

এসময় ওবায়দুল কাদের করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে আবারো স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান।  

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু হারে ঊর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে, এর মধ্যে 'ব্লাক ফাঙ্গাস' নতুন আতঙ্ক ও উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখনও স্বাস্থ্যবিধি ও মাস্ক পরার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে, এই মূহুর্তে সবাইকে সচেতন হওয়াটা জরুরি। 

মন্ত্রী বলেন, জনগণের মাঝে উদাসীনতা অব্যাহত থাকলে করোনা সংক্রমণের উর্ধ্বগতি ঠেকানো সম্ভব নয়। তাই তিনি আবারও সবাইকে যার যার অবস্থান থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 

তিনি বলেন, করোনা মহামারি কাটিয়ে সুফলা পৃথিবীতে আবারও ফিরে আসবে প্রাণ, জগত চিরচেনা চাঞ্চল্যে মুখরিত হবে আবার ইনশাআল্লাহ। 

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে সম্ভাবনার সোনালী গন্তব্যে বলে আশাবাদ ব্যক্ত করেন  ওবায়দুল কাদের।  

এসময় তিনি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে এ বিজয় অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন