ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

ব্রাজিলের কোচ তিতেকে সরাতে নারাজ দেশটির ফুটবল প্রধান

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ জুন ২০২১ ২০:২৬:০২
ব্রাজিলের কোচ তিতেকে সরাতে নারাজ দেশটির ফুটবল প্রধান

কোপা আমেরিকা ঘিরে ধোঁয়াশা আর রটনা যেন কিছুতেই শেষ হতে চাইছে না। বিশেষ করে ব্রাজিলকে ঘিরে কথা-বার্তা যেন একটু বেশিই হচ্ছে।

করোনা মহামারীর কারণে এ বছরের কোপা আমেরিকা আয়োজনের দায়িত্ব আর্জেন্টিনা ও কলম্বিয়া থেকে সরিয়ে ব্রাজিলকে দেয় লাতিন ফুটবলের নিয়ান্ত কনমেবল। কি কারণে ব্রাজিলকে আয়োজক করা হলো সেটাও পরিস্কার নয় সবার কাছে। কারণ, করোনায় লাতিনের সবচেয়ে বিপর্যস্ত দেশের একটি ব্রাজিল।

এই প্রশ্ন ওঠেছে স্বাগতিক দলের মধ্যেও। নেইমার-ক্যাসিমিরোরা নাকি নিজেরাই চান না এই আসরে খেলতে। আর সবার আগে বিষয়টি সামনে এনে বিপদে পড়েছেন কোচ তিতে।

ইকুয়েডরের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই ম্যাচের আগেই ব্রাজিলের কোচ জানান কোপা আমেরিকার ব্যাপারে তাঁর দলের ফুটবলাররা একত্রিত হয়ে একটি সিদ্ধান্তে পৌঁছেছেন। সেই বিষয়ে প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচের পরই সবাইকে জানানো হবে। ব্যাস, এরপর তিতের ওপরই তেতে উঠেছেন দেশটির ফুটবল কর্তারা।

তাদের কেউ কেউ মনে করেন, কোচের উস্কানিতেই নেইমাররা ব্রাজিলে কোপা খেলবে না সিদ্ধান্ত নিয়েছে। তাই তিতেকে অপসারণের দাবি তুলেছেন কেউ কেউ।

এরমধ্যে ব্রাজিলের ফুটবলের প্রধান রজারিও কেবোকলোকে ৩০ দিনের জন্য নির্বাসিত করায়, দায়িত্ব নিয়েছেন অ্যান্টোনিও কার্লোস নুনেস। জল্পনার মধ্যেই তিনি সোজা জানিয়ে দিয়েছেন সফল ব্রাজিল কোচকে দায়িত্ব থেকে সরানোর কোন রকম পরিকল্পনাই নেই তাঁর।

অস্থায়ী ব্রাজিল ফুটবলের সভাপতি বলেন, “তিতের অধীনে কি আমরা জিতছি না? আমরা ওর কোচিংয়েই গেল কোপা আমেরিকা জিতেছি। পরের বিশ্বকাপের জন্যও যোগ্যতা অর্জন প্রায় নিশ্চিত। কথায় আছে যে দল জিতছে, সেই দলের কিছু পরিবর্তন করা উচিত নয়। তিতে আমার খুবই ভালই বন্ধু। আমি ওর কাজকে খুবই শ্রদ্ধা করি। এখন যে সব দায়িত্ব আমার কাঁধে সেই বিষয়ে ওর সঙ্গে এখনও কোন কথা বলা হয়নি”।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন