ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

অবশেষে ইংল্যান্ড সফরে ২০ দিনের ছুটি পাচ্ছ টিম ইন্ডিয়া

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৮ জুন ২০২১ ২০:৫৯:২৮
অবশেষে ইংল্যান্ড সফরে ২০ দিনের ছুটি পাচ্ছ টিম ইন্ডিয়া

করোনা কারণে দীর্ঘ সময় বন্দি জীবনে থেকে ক্রিকেট খেলাকে মোটেও সমর্থন করেন না খারতের অধিনায়ক বিরাট কোহলি। তার মতে এতে দ্রুত মানসিক ক্লান্তি ভর করে।

ইংল্যান্ড সফরে আসার আগে তিনি বিষয়টি ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানিয়েও ছিলেন। বলেছিলেন, এতো দীর্ঘ সময়ের সফরে তাদের জন্য কিছু ছুটির ব্যবস্থা করা হয়।  শেষ পর্যন্ত কোহলির কথা রেখেছেন বোর্ডের কর্তা। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল শেষেই টিম ইন্ডিয়ার জন্য মিলবে ২০ দিনের ছুটি।

ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে ভারতীয় দল মুম্বইয়ের জৈব সুরক্ষা বলয়ে ছিল। ইংল্যান্ডে পৌঁছনোর পর সাউদাম্পটনের জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়ে টিম ইন্ডিয়া। 

ইংল্যান্ড সফর শেষ করে পুনরায় আরব আমিরাতে  আইপিএলের জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে ক্রিকেটারদের। তাই খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর জৈব বলয় থেকে সাময়িক মুক্তি পাচ্ছেন কোহলিরা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে ২২ জুন। রিজার্ভ ডে হিসেবে নির্ধারিত রয়েছে ২৩ জুন। ২৪ জুন থেকে আর জৈব সুরক্ষা বলয়ে আটকে রাখা হবে না ভারতীয় ক্রিকেটারদের। 

ছুটিতে ইংল্যান্ডের বাইরের যেতে পারবেন না ক্রিকেটররা। পরিবারের সঙ্গে ইংল্যান্ডের মধ্যেই যে কোনও জায়গায় ঘুরে বেড়াতে পারবেন ক্রিকেটাররা। 

আবার ১৪ জুলাই সবাই একত্রিত হবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে। এরপর আবার টিম ইন্ডিয়াকে টানা দুই মাস থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে। 


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন