ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

কান উৎসবে যাচ্ছে নুহাশের ‘মুভিং বাংলাদেশ’

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৯ জুন ২০২১ ২০:৫০:১৫
কান উৎসবে যাচ্ছে নুহাশের ‘মুভিং বাংলাদেশ’

কানের ৭৪তম আসরের বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দ্যু ফিল্ম’-এর জন্য নির্বাচিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘মুভিং বাংলাদেশ’।

বুধবার, বিষয়টি নুহাশ নিজেই নিশ্চিত করেছেন। বলেছেন, ‘আমার প্রথম চলচ্চিত্রটি কানের বাণিজ্যিক বাজারে ওঠার জন্য নির্বাচিত হলো। এটা আমার জন্য খুবই উৎসাহের বিষয়।’

চলতি বছর ৬-১৫ জুলাই অনুষ্ঠিতব্য মার্শে দ্যু ফিল্মের একমাত্র বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে ‘মুভিং বাংলাদেশ’। 

দেশে রাইড শেয়ারিং অ্যাপের যাত্রা হওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। কীভাবে এক দল তরুণ ঢাকার যানজটে অতিষ্ঠ হয়ে নিজেরাই একটি উপায় বের করে ফেললো- সে গল্পই দেখানো হবে এই সিনেমায়।

এর আগে শর্টফিল্ম, নাটক, ওয়েব কনটেন্ট, বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও নির্মাণ করলেও ‘মুভিং বাংলাদেশ’ নুহাশের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ।

নুহাশ হুমায়ূন এর আগে যুক্ত ছিলেন দেশের একমাত্র অমনিবাস চলচ্চিত্র ‘ইতি তোমারই ঢাকা’র ১১ পরিচালকের একজন হিসেবে।

মুভিং বাংলাদেশ সিনেমাটি এর আগে ভারতের ফিল্ম বাজারে নির্বাচিত হয়। প্রতিষ্ঠানটির উদ্যোগে কানের মার্শে দ্যু ফিল্ম বিভাগে ‘মুভিং বাংলাদেশ’ যুক্ত হওয়ায় ধন্যবাদ জানান নুহাশ।


মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন