ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

চাঁদপুরে বাল্কহেড ডুবিতে নিখোঁজ ২ শ্রমিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
প্রকাশ: ১০ জুন ২০২১ ১৭:২৪:৩৩ আপডেট: ১০ জুন ২০২১ ১৭:২৫:০৫
চাঁদপুরে বাল্কহেড ডুবিতে নিখোঁজ ২ শ্রমিকের মরদেহ উদ্ধার

চাঁদপুর মতলব উত্তর উপজেলার দশানী বাজার সংলগ্ন মেঘনা নদীতে মক্কা মদিনা-৩ নামে বালু বোঝাই একটি বাল্কহেড ডুবির ঘটনায় নিখোঁজ দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুর ৩টায় নদীর তলদেশে থাকা বাল্কহেডটির ইঞ্জিন রুম থেকে তাদের মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। তলিয়ে যাওয়া বাল্কহেডটিরও অবস্থান নিশ্চিত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে কোস্ট-গার্ড।

নিহতরা হলেন- বরগুনা জেলার তালতলী উপজেলার পশ্চিম জাড়াখালী গ্রামের মো. সালাম সিকদারের ছেলে সাজু সিকদার ও মো. জাহাঙ্গীরের ছেলে মো. মিজান।

স্থানীয়রা জানায়, নারায়ণগঞ্জের পাগলার উদ্দেশ্যে যাত্রা শুরু করে গত বুধবার (৯ জুন) সন্ধ্যায় মতলব উত্তর উপজেলার দশানী রাজনের দোকান বরাবর মেঘনা নদীতে নোঙর করে। বৃহস্পতিবার ভোর রাতে হঠাৎ করে বাল্কহেডটি পানিতে ডুবে যায়। এ সময় বাল্কহেডের ভেতরে দুই শ্রমিক ঘুমিয়ে ছিলেন।

আরও পড়ুন: রাজধানীতে ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজন গ্রেপ্তার

পরে বাল্কহেড ও নিখোঁজ দুই শ্রমিকের মরদেহ উদ্ধারে অভিযান চালায় নৌ-পুলিশ, কোস্ট-গার্ড ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল। অভিযানে দুপুর তিনটায় বাল্কহেডের স্থান নির্ধারণ করা সম্ভব হলে তার ভেতরের ইঞ্জিনরুম থেকে ওই দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জ সি এন্ড পি বিভাগের সহকারী পরিচালক মাসুদের বরাত দিয়ে বিআইডব্লিউটিএ -এর চাঁদপুর নদী বন্দরের উপ-পরিচালক কায়সারুল ইসলাম জানান, মূল চ্যানেল হতে ডুবন্ত বাল্কহেডের পর্যাপ্ত দূরত্ব থাকায় নৌ-যান চলাচলে কোনও সমস্যা হবে না।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন