ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

সুনামগঞ্জে দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ: ১০ জুন ২০২১ ১৭:৩৩:১৬ আপডেট: ১০ জুন ২০২১ ১৭:৩৮:৩৪
সুনামগঞ্জে দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০

সুনামগঞ্জে সরকারের খতিয়ানভুক্ত খাসজমি চিহিৃত করতে গিয়ে অবৈধ দখলদারদের হামলায় এসিল্যান্ড ও পুলিশের সাব-ইন্সপেক্টরসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউণ্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সরকারি জমির অবৈধ দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা কর্মচারীদের ওপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। 

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে সেখানে ১৫টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য, সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুইজন সার্ভেয়ার ও পুলিশকে নিয়ে সেখানে যান।

আরও পড়ুন: ১৬৩ ইউপির নির্বাচন স্থগিত, ৩ উপনির্বাচনের তারিখ পরিবর্তন

ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহিৃত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু এবং কিছু পুরুষ দা, রামদা, লাটিসোটা নিয়ে হামলা চালায়। তারা এসিল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব-ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমের ওপর হামলা করে। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ফের সংঘর্ষের সম্ভাবনা থাকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।


একাত্তর/আরবিএস  

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন