ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

গলাচিপায় আজ আলোর দিন, কুপি বদলে জ্বললো বাল্ব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১০ জুন ২০২১ ১৯:১১:০২
গলাচিপায় আজ আলোর দিন, কুপি বদলে জ্বললো বাল্ব

গলাচিপা উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ ইউনিয়ন চরকাজল ও চরবিশ্বাস আলোর উচ্ছ্বাসে মেতে উঠেছে। মুজিববর্ষ উপলক্ষে সরকার সারাদেশে সব এলাকায় সুষম বিদ্যুতায়নের ধারাবাহিকতায় এর সুফল পেলো গ্রাম দুটির প্রায় এক লাখ মানুষ। 

বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বিদ্যুতায়নের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদা।

ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আবুল বাশার জানান, চরকাজল, চরবিশ্বাস, চরবোরহান, চরমোন্তাজ ও দশমিনার একাংশের ৪৫টি গ্রামের ২২ হাজার ৬৬৬ জন গ্রাহকের জন্য উপকেন্দ্র, চার কিলোমিটার সাবমেরিন ক্যাবল, ট্রান্সফরমার, ৭৯২ কিলোমিটার বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণে ১৫৭ কোটি টাকা ব্যয় করা হয়েছে। প্রতি গ্রাহকের পেছনে সরকারের ব্যয় ৭০ হাজার টাকা। 

দশম শ্রেণির শিক্ষার্থী মুতাসিম নিল্লাহ জানায়, আমরা হেরিকেন ও কুপি বাতি জ্বালিয়ে  লেখাপড়া করেছি । কিছুদিনের জন্য সৌর বিদ্যুতও পেয়েছি, যা ছিল প্রয়োজনের তুলনায় খুবই কম।  এখন বিদ্যুৎ এসছে এটা স্বপ্নের মতো লাগছে। 

আরও পড়ুন: সবাই বলে টিকা দেবে, কখন দেবে বলে না: পররাষ্ট্রমন্ত্রী

চরবিশ্বাস হাজী কেরামত আলী ডিগ্রী কলেজ মাঠে  ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বাবুল মুন্সির সভাপতিত্বে ও চরকাজল ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান রুবেল মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ, ভোলা পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) আবুল বাশার, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার মু. শাহ আলম।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন