ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

রেকর্ডসংখ্যক রোগী শনাক্তের পর রাজশাহীতে সর্বাত্মক লকডাউন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
প্রকাশ: ১০ জুন ২০২১ ২২:২৫:৫০ আপডেট: ১০ জুন ২০২১ ২৩:২৪:২৫
রেকর্ডসংখ্যক রোগী শনাক্তের পর রাজশাহীতে সর্বাত্মক লকডাউন

রাজশাহী বিভাগে রেকর্ডসংখ্যক করোনা রোগী শনাক্ত হওয়ার পর আগামীকাল শুক্রবার বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে রাজশাহী সার্কিট হাউসে জেলা প্রশাসনের উদ্যোগে সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উত্তরের সীমান্তবর্তী জেলা রাজশাহী মহানগরীতে লকডাউনের কঠোর বিধি-নিষেধ জারি করা হলো।

জেলা প্রশাসক জানান, জেলায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ও মৃত্যু হার বিশ্লেষণ শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ থেকে কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। রাজশাহী থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। তবে রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য হবে না।

আরও পড়ুন: হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ, নতুন মৃত্যু ৪০

সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর, ডিআইজি আব্দুল বাতেন, নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে নতুন করে ৮১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে ৮ জুন বিভাগে একদিনে সর্বোচ্চ ৬৭৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে।

আজ দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত বিভাগে ৫ হাজার ১১০ জনের নমুনা পরীক্ষায় ৮১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৯৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৫৩ শতাংশ। অর্থাৎ ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়েছে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন