ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

রাজধানীতে অবৈধ ৮ ওষুধ গোডাউন সিলগালা, ২৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, যাত্রাবাড়ী
প্রকাশ: ১১ জুন ২০২১ ১৩:২৩:৩৩ আপডেট: ১২ জুন ২০২১ ১৪:০৯:৪৮
রাজধানীতে অবৈধ ৮ ওষুধ গোডাউন সিলগালা, ২৫ লাখ টাকা জরিমানা

রাজধানীর কোতয়ালীতে অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করায় ২৫ লক্ষ ২০ হাজার টাকা জরিমানাসহ ৮টি ঔষধের গোডাউন সিলগালা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব ১০ এর সহকারী পরিচালক এনায়েত সোয়েব জানান, গতকাল বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১১টায় র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজাহার রাজধানীর কোতয়ালী থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম সম্পন্ন করেন। 

তিনি আরও বলেন, এসময় অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করার অপরাধে আত দোহা সার্জিকালকে নগদ ৬ লাখ ৬ হাজার টাকা, বাংলাদেশ সার্জিকালকে নগদ ৬ লাখ ২ হাজার টাকা, অশমী সার্জিকালকে নগদ ৫ লাখ ৪ হাজার টাকা, রাজিব এন্টারপ্রাইজকে নগদ ৪ লাখ ৪ হাজার টাকা, মা ফার্মেসীকে নগদ ২ লাখ ২ হাজার টাকা ও শাকিল ব্রাদার্সকে নগদ ২ লাখ ২ হাজার টাকা করে ছয়টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৫ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন। 


এসময় জরিমানা টাকা দিতে না পারায় দুইজনকে এক মাস ২২ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া আটটি ঔষধ গোডাউন সিলগালা করা হয় এবং প্রায় দুই লাখ টাকা মূল্যের অনুমোদনহীন অবৈধ ঔষধ ধ্বংস করা হয়।

র‍্যাবের সহকারী পরিচালক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন অবৈধ ঔষধ মজুদ ও বিক্রি করে আসছিল। র‍্যাবের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন