ঢাকা ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

খুলনায় সব মানুষের করোনা পরীক্ষার দাবি প্রতিরোধ কমিটির

নিজস্ব প্রতিবেদক, খুলনা
প্রকাশ: ১১ জুন ২০২১ ১৪:৩২:৩৩ আপডেট: ১২ জুন ২০২১ ১০:২৬:১৪
খুলনায় সব মানুষের করোনা পরীক্ষার দাবি প্রতিরোধ কমিটির

খুলনার প্রতিটি এলাকার সব মানুষের করোনা পরীক্ষার দাবি জানিয়েছে খুলনার করোনা প্রতিরোধ কমিটি। একইসাথে আগামীকাল শনিবার (১২ জুন) থেকে খুলনা জেলা এবং মহানগরীতে কঠোর বিধি নিষেধ জারি করা হয়েছে। 

শুক্রবার (১১ জুন) খুলনা জেলা প্রশাসক হেলাল হোসেন এর সভাপতিত্বে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

সভায় বর্তমান করোনা পরীক্ষার পরিসংখ্যান নিয়ে দ্বিমত প্রকাশ করে বলা হয়, শুধুমাত্র অসুস্থ বোধ করলেই মানুষ এখন করোনা টেস্ট করাচ্ছেন। ফলে সংক্রমনের হার ঊর্ধ্বগতি দেখাচ্ছে। এর বদলে প্রতিটি এলাকার সব মানুষের 'র‌্যান্ডম টেষ্ট' করালেই সংক্রমণের প্রকৃত হিসেব পাওয়া যাবে। 

একইসাথে, করোনা পরীক্ষার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের আর্টিফিসিয়াল টেস্ট মেশিনটি উপযোগী কিনা তা যাচাই করে দ্রুত অধিক পরীক্ষার ব্যবস্থা করার সিদ্ধান্ত হয়। 

অতিরিক্ত রোগীর চাপ সামাল দিতে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের আসন সংখ্যা বাড়ানোসহ খুলনা থেকে বদলী করা চিকিৎসকদের অবিলম্বে খুলনায় ফিরিয়ে এনে জনবল সংকট দূর করার পরিকল্পনাও করা হয়।

অন্যান্য জেলার রোগী যেন অবাধে খুলনায় ঢুকে সংক্রমণে প্রভাব ফেলতে না পারে সেজন্য অন্য জেলা থেকে খুলনায় করোনা রোগী আনতে হলে তাকে সেই জেলার সিভিল সার্জনের রেফারেন্স নিতে হবে বলেও নির্দেশনা জারি করা হয়। 

এছাড়া শনিবার থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ কার্যকরে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান জানানো হয় সভায়। 

বিধিনিষেধে সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পযর্ন্ত নিত্যপণ্যের দোকান ছাড়া আর কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবেনা এবং রাস্তায় কোন যানবাহন চলবেনা বলে জানানো হয়। এসময় মোড়ে মোড়ে জনসমাগম কঠোরভাবে নিরুৎসাহিত করা হবে।  

সভায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, পুলিশ সুপার মাহামুদ হাসান, সিভিল সার্জন নিয়ম মোহাম্মদসহ সংশিষ্টরা উপস্থিত ছিলেন। 


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন