ঢাকা ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

জালিয়াতির মামলায় কারাগারে মহাত্মা গান্ধীর নাতনির মেয়ে

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১১ জুন ২০২১ ২২:১৭:৫৫ আপডেট: ১২ জুন ২০২১ ১৪:০৮:৪৬
জালিয়াতির মামলায় কারাগারে মহাত্মা গান্ধীর নাতনির মেয়ে

জালিয়াতির মামলায় নাম জড়িয়েছে মহাত্মা গান্ধীর নাতনির মেয়ে আশিস লতা রামগোবিনের। দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন দক্ষিণ আফ্রিকার আদালত।

অভিযুক্তের বিরুদ্ধে মোট ৮ লাখ ৩১ হাজার ৩৮০ ডলার মূল্যের প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। যা ভারতীয় মুদ্রায় ৩.৩৩ কোটি টাকা। দক্ষিণ আফ্রিকার এক শিল্পপতি লতার বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম কলকাতা-২৪ এর খবরে বলা হয়েছে, ২০১৫ সালে এস আর মহারাজ নামে এক ব্যবসায়ীর থেকে মিথ্যে কাগজপত্র দেখিয়ে ওই টাকা হাতিয়েছিলেন লতা। আর্থিক সঙ্কটে রয়েছেন তাই ভারত থেকে আনানো সুতির কাপড় বন্দর থেকে কয়েক কোটি টাকা দিয়ে ছাড়াতে হবে, এই কথা বলে ওই টাকা নেন তিনি।

আরও পড়ুন: দ্বিতীয় স্ত্রীর খুশির জন্য নামাজে নিয়ে ছেলেকে খুন করলো বাবা

প্রয়োজনীয় সেই জিনিস ছাড়িয়ে আনতে প্রচুর টাকা আমদানি শুল্ক দিতে হবে শুনে লতাকে সহায়তা করেন মহারাজ। পরবর্তীতে লাভের অংশও দেবেন মহারাজকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন লতা। প্রমাণ স্বরূপ, একাধিক ভুয়া কাগজপত্রও ওই ব্যবসায়ীকে পাঠান গান্ধীর নাতনির মেয়ে।

টাকা পাঠানোর পর মহারাজ বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এরপরই গান্ধীর নাতনির মেয়ে আশিস লতার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন তিনি। সেই মামলায় অভিযুক্ত হয়ে সাত বছরের সশ্রম কারাদণ্ডের সাজা দেয়া হয় ৫৬ বছর বয়সী লতা রামগোবিনকে।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন