ঢাকা ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

সরঞ্জামসহ জাল টাকা তৈরির কারিগর গ্রেপ্তার

সোহাগ আহমেদ, যাত্রাবাড়ী
প্রকাশ: ২২ জুন ২০২১ ১৮:৩৯:৪০ আপডেট: ২২ জুন ২০২১ ২১:১১:১৬
সরঞ্জামসহ জাল টাকা তৈরির কারিগর গ্রেপ্তার

রাজধানীর বাড্ডা এলাকায় বিপুল পরিমান জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ ১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (২২ জুন) দিবাগত রাত ১ টায় তাদের গ্রেফতার করেছে র‌্যাব-১০।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক এনায়েত সোয়েব একাত্তরকে জানান, রাজধানী মেরুল বাড্ডা হাজ্বী জয়নব উদ্দিন লেন এলাকার একটি বাসা থেকে  ৫০,২৮,০০০/- (পঞ্চশ লক্ষ আটাশ হাজার) টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জাম আটক করেছে র‍্যাব। এসময় জাল টাকা সরবারহকারী চক্রের ১ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়ছে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মোঃ নাইমুল হাসান তৌফিক (২১)। 

No description available.

এসময় তার নিকট থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১ টি প্রিন্টার, ১টি মোবাইল ফোন ও নগদ ৪,৮২০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুতকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সে প্রায় ২/৩ বছর যাবৎ এই জাল নোট চক্রের সাথে জড়িত হয়ে জাল নোট প্রস্তুত করে আসছে। প্রতি এক লক্ষ টাকা জাল নোট ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকায় বিক্রি করে আসছিল। 

সে ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশ্যে এই বিপুল পরিমান জাল টাকা তৈরি করছিল।

এই সংঘবদ্ধ দলের বাকি সদস্যদের গ্রেপ্তারের জন্য র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।


একাত্তর/এসএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন