ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

টিকা নিশ্চিত করতে যত টাকাই লাগুক সরকার দেবে: প্রধানমন্ত্রী

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৯ জুন ২০২১ ১২:৫৫:১৮ আপডেট: ৩০ জুন ২০২১ ১০:১৩:১৩
টিকা নিশ্চিত করতে যত টাকাই লাগুক সরকার দেবে: প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় সবার জন্য টিকা নিশ্চিত করা হবে এবং এতে যত টাকার প্রয়োজন হোক না কেন সরকার তা দেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাজেট অধিবেশনের শেষ দিনে আজ মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদের দেয়া বক্তব্যে একথা বলেন তিনি।

বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, করোনার কারণে সারা বিশ্বে অর্থনৈতিক স্থবিরতার পরও এদেশের মানুষ যাতে আর্থ-সামাজিক ভাবে এগিয়ে যায় সে জন্যই এই বাজেট। 

তিনি বলেন, সারাবিশ্বে করোনায় মৃত্যুর চেয়ে বাংলাদেশে এর সংখ্যা কম। তবে আর যেন মৃত্যু না হয় সেই পদক্ষেপ নেয়া হবে। আর যারা সমালোচনা করছেন তারা বিশ্ব পরিস্থিতি উপলব্ধি করতে পারছেন না তবে সমালোচনা থাকুক এটা চাই।

প্রধানমন্ত্রী আরও বলেন, করোনা ভাইরাসের কারণে দেশের সামগ্রিক অর্থনীতি কিছুটা ক্ষতির মুখে। তাই করোনায় আশু করণীয়, মধ্যমেয়াদী ও দীর্ঘমেয়াদি পদক্ষেপ নেওয়া হয়েছে। এখানে ধনী ও গরীব কেউই বিপাকে পরবে না। এছাড়াও, প্রণোদনার অর্থ মাঠপর্যায়ে সুষম ব্যবহার করা হবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, করোনা পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে এই বাজেটে স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা খাত এবং শিক্ষা খাতকে গুরুত্ব দেওয়া হয়েছে। এতে আয় বৈষম্য কমে আসবে, যার কারণে দেশি-বিদেশী বিনিয়োগকে ত্বরান্বিত করা হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করবে। এই বাজেটের মাধ্যমে সরকার অষ্টম পঞ্চ বার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন করবে।

এছাড়াও, স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার কথা বলে প্রধানমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় সবার জন্য টিকা নিশ্চিত করা হবে। দেশের ৮০ শতাংশ মানুষ যেন টিকা পায় সেই বিষয়ে ব্যবস্থা নেবে সরকার। 


একাত্তর/ এনএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন