ঢাকা ০৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

'২০০৪ সালেও দেশে দুর্ভিক্ষ হয়েছে, মানুষ মারা গেছে'

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ১২ জুলাই ২০২১ ১৯:৩৭:২৫ আপডেট: ১৩ জুলাই ২০২১ ০০:৫৪:০৭
'২০০৪ সালেও দেশে দুর্ভিক্ষ হয়েছে, মানুষ মারা গেছে'

বিএনপির বিগত শাসনামলের ২০০৪-০৭ সালেও দেশে মঙ্গা হয়েছে, দুর্ভিক্ষ হয়েছে। মানুষ না খেতে পেয়ে মারা গেছে উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সেসময়ও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ খাবার নিয়ে, সাহায্য নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিল। 

সমালোচনায় মুখর বিএনপি ও সুশীল সমাজের প্রতিনিধিদেরকে করোনার মহাসংকটে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সবসময় এদেশের মানুষের পাশে ছিল ও আছে। 

আরও পড়ুন: রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে বাংলাদেশের বড় অর্জন

সোমবার (১২ জুলাই) ঢাকার শ্যামপুরে গরিব, অসহায়, দুস্থ ও করোনায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ মোঃ আজাহার এ অনুষ্ঠানের আয়োজন করেন। 

করোনার ভয়াবহ অভিঘাতের মধ্যেও দেশের একটি মানুষও না খেয়ে মারা যায়নি মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলের অন্যতম এই সদস্য বলেন, করোনা মহামারির অভিঘাতে সারা পৃথিবী মহাসংকটের মধ্য দিয়ে অতিক্রম করছে। বাংলাদেশে এই সংকট মোকাবিলা করার জন্য সংক্রমণের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি একদিকে যেমন খাদ্য উৎপাদন বৃদ্ধিতে জোর দিয়েছেন তেমনি অন্যদিকে ব্যাপক ত্রাণ ও খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দেশে বর্তমানে খাদ্য ঘাটতি নেই। 

আরও পড়ুন: হাট বসাতে না দেওয়ায় ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ, গাড়ি ভাঙচুর

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাবেক সংসদ সদস্য এড. সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।


একাত্তর/আরএইচ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন