ঢাকা ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৮৬৩৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৫ লাখ

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ২২ জুলাই ২০২১ ১১:২৪:০৬ আপডেট: ২৩ জুলাই ২০২১ ০৯:৫৮:৪৯
বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৮৬৩৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৫ লাখ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজার ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে রোগী শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৫৫ হাজার ৫০৯ জন। এ পর্যন্ত বিভিন্ন সময়ে সংক্রমিত হয়েছেন ১৯ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের বৃহস্পতিবার (২২ জুলাই) সকালের তথ্য অনুযায়ী বিশ্বে করোনা সংক্রমিত হওয়ার পর এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ কোটি ৫৩ লাখ ৫৭ হাজার ৭০৪ জন। এছাড়া মৃত্যুবরণ করেছেন ৪১ লাখ ৪২ হাজার ৫৮২ জন।

বিশ্বে করোনায় সংক্রমিত হওয়ার পর চিকিৎসা নিচ্ছেন ১ কোটি ৩৩ লাখ ৩৮ হাজার ৭১৯ জন। এর মধ্যে ১ কোটি ৩২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জনের অবস্থা স্থিতীশীল। গুরুতর অবস্থায় রয়েছেন ৮২ হাজার ১৫৪ জন। যা শতকরার হিসেবে ০ দশমিক ৬ শতাংশ। স্থীতিশীল ৯৯ দশমিক ৪ শতাংশ।

ওয়ার্ল্ডও-মিটার বলছে, বিশ্বে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৫১ লাখ ৪৬ হাজার ৪৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ২৫ হাজার ৮০৮ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ৪০৩ জন। সর্বমোট করোনা পরীক্ষা হয়েছে ৫১ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ২৫১টি।

সংক্রমণ বিবেচনায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। এশিয়ার এই দেশটিতে এখনও পর্যন্ত ৩ কোটি ১২ লাখ ৫৭ হাজার ৭২০ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৯ হাজার ২১ জনের। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ৪ লাখ ২৯ হাজার ৩৩৯ জন।

আরও পড়ুন: করোনা শনাক্তের পাঁচশ’তম দিনে মৃত্যু ১৭৩, নতুন শনাক্ত ৭৬১৪

শনাক্ত তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত হওয়ার পর সেরে উঠেছেন ১ কোটি ৮২ লাখ ৬ হাজার ১৭৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৬৯০ জনের। সব মিলিয়ে আক্রান্ত হয়েছে ১ কোটি ৯৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন।

ব্রাজিলের পর যথাক্রমে আক্রান্ত বিবেচনায় দশ দেশের তালিকায় রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া, ইতালি ও স্পেন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনা সংক্রমণের ৫০০ তম দিনে ১৭৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। এখনও পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৯৮ জনের।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন