ঢাকা ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

ঢাকার দুই সিটির কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ

নিজস্ব প্রতিবেদক, একাত্তর
প্রকাশ: ২২ জুলাই ২০২১ ১২:২৯:৩৪ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১০:৫২:০৮
ঢাকার দুই সিটির কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। উত্তর ও দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা একাত্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ১০টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) কর্পোরেশনের শতভাগ বর্জ্য অপসারিত হয়। বিপরীতে গতকাল রাতেই উত্তর সিটির (ডিএনসিসি) শতভাগ বর্জ্য অপসারণে সক্ষম হয় ডিএনসিসির কর্মচারীরা।

উত্তর সিটির কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম জানান, ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই প্রথম দিনের উত্তরের সব ওয়ার্ডের শতভাগ বর্জ্য পরিষ্কার করতে সক্ষম হয়েছে ডিএনসিসি। দ্বিতীয় দিনের বর্জ্য আজ সন্ধ্যার মধ্যে পরিষ্কার করা হবে। একই বিষয় নিশ্চিত করেছেন সিটির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার।

অপরদিকে দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, ২ থেকে ৩টি ওয়ার্ড বাদে দক্ষিণের বাকি ওয়ার্ডের শতভাগ বর্জ্য আমরা পরিষ্কার করেছি। আমরা ২৪ ঘণ্টার আগেই আমাদের এসব ওয়ার্ডের বর্জ্য পরিষ্কারে সক্ষম হয়েছি।

কোরবানির আগেই ২৪ ঘণ্টার মধ্যে পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন ঢাকার দুই সিটি মেয়র। সেই চ্যালেঞ্জ নিয়ে ঈদের দিন বুধবার (২১ জুলাই) দুপুরের পর থেকেই কাজ শুরু করেছে তারা। আর ২৪ ঘণ্টা না পেরুতেই এ উদ্যোগে সফলও হয়েছেন বলে দাবি সংশ্লিষ্টদের।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৩

রাজধানীর কোরবানির পশু বর্জ্য অপসারণে এবার ঢাকার দুই সিটি কর্পোরেশনের সাড়ে ২১ হাজার কর্মী মাঠে ছিলেন। তারা পূর্বঘোষিত সময়ের আগেই কোরবানির বর্জ্য অপসারণ শুরু করেন। নগরীর অনেক জায়গায় কোরবানির পরপরই বর্জ্য সরিয়ে নেন এসব পরিচ্ছন্নতা-কর্মীরা।


একাত্তর/আরএ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন